আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতকে চট্টগ্রাম-সিলেট বন্দর ব্যবহারের প্রস্তাব


  • অনলাইন ডেস্ক

গভর্নিং কাউন্সিল অব ইন্ডিয়া ফাউন্ডেশনের সদস্য রাম মাধবের সঙ্গে সাক্ষাতে ভারতের কাছে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যবসা-বাণিজ্য বাড়াতে আঞ্চলিক যোগাযোগ জোরদারের ওপর গুরুত্বারোপ করে পারস্পারিক স্বার্থে তিনি এ প্রস্তাব দেন।

রোববার (১৯ মার্চ) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন রাম মাধব। পরে সাক্ষাতের ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব কে এম শাখাওয়াত মুন।

তিনি জানান, সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে আঞ্চলিক কানেকটিভিটি বাড়ানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, পারস্পরিক স্বার্থে ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহার করতে পারে।

কানেকটিভি বাড়লে এ অঞ্চলের মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ বাড়বে। পরে রাম মাধবের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশের অসামান্য আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন রাম মাধব।

দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে রাম মাধব বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান রয়েছে। আশা করছি, ভবিষ্যতেও এই সম্পর্ক অব্যাহত থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর