আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নুরুল এহেছান সিকদার মৈশমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি


নুরুল কবির রিফাতঃ

সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মৈশমুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। বিদ্যালয়ের হল রুমে এ সভায় উক্ত কমিটির সকল সদস্যদের সম্মতিতে সাতকানিয়া উপজেলা খাগরিয়া ইউনিয়নের মৈশমুড়া গ্রামের ঐতিহ্যবাহী এক মুসলিম সম্ভ্রান্ত সিকদার পরিবারের সন্তান বিশিষ্ট ব্যবসায়ী,শিক্ষনুরাগী, সমাজসেবক, দানবীর ও তরুণ সমাজের অহংকার বিশিষ্ট রাজনীতিবিদ মৈশমুড়া সাচি -সিকদার জামে মসজিদের পরিচালক মোঃ নুরুল এহেছান সিকদার জাহাঙ্গীর সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

এই সময় বিদ্যালয়ের ম‍্যানেজিং কমিটির সদস্য নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী, মোহাম্মদ লোকমান ও মামুনুর রশীদ সহ বিদ‍্যালয়ের পরিচালনা কমিটির সকল সদস্য গন মোঃ নুরুল এহেছান সিকদার জাহাঙ্গীর কে বিদ‍্যালয় পরিচালনা কমিটির শিক্ষা অনুরাগী হিসাবে প্রস্তাব করলে অত্র বিদ‍্যালয়ের সভাপতি ডাক্তার মোস্তাক আহমদ সর্ব সম্মতি ক্রমে প্রস্তাব গ্রহণ করা হয়।

এই সময় বিদ‍্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির নব নির্বাচিত সভাপতি, ও মরফলা আর, এম, এন উচ্চ বিদ‍্যালয়ের পরিচালনা পরিষদের শিক্ষা অনুরাগী জাহাঙ্গীর সিকদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার প্রতি অনেক বেশী আন্তরিক। ছোট বেলায় দেখেছি আমার মরহুম দাদা আব্বা ও চাচারা যুগ যুগ ধরে গ্রামের উন্নয়নের জন্য সংগ্রাম করেছেন। আমার পিতা মরহুম নওয়াব আলী সিকদার এই বিদ‍্যালয়ের প্রতিষ্ঠাতা ও জমি দাতা।

আমাদের এলাকায় এমন কোন শিক্ষা প্রতিষ্টান, মসজিদ, মাদ্রাসা, মন্দির সহ যে কোন প্রতিষ্টানের উন্নয়নের জন‍্য অজীবন কাজ করে গেছেন। আমি ও তাদের দেখানো পথ অনুসরন করে ছোট বেলা থেকে আজ পর্যন্ত এলাকার মানুষের সুখে -দুঃখে তাদের পাশে থেকে উন্নয়নের কাজ করে যাচ্ছি। আমি প্রাণের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর সাথে নিজেকে সম্পৃক্ত রাখতে পেরে নিজেকে নিজে গর্বিত মনে হচ্ছে।

কমিটির সকল সদস্যদের সম্মতিতে আমাকে সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে এজন্য আমি অভিভূত ও কৃতজ্ঞ।জীবনের বিনিময়ে হলে ও শিক্ষার উন্নয়নের কাজ করে যাব ইনশাআল্লাহ।আর আমি যে প্রাতিষ্ঠানিক গুলোর দায়িত্ব পেয়েছি,সে প্রতিষ্ঠান গুলো থেকে আমি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অর্জন করেছি।আজ সেই প্রতিষ্ঠানে আমি সভাপতি ও শিক্ষা অনুরাগী হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

তিনি আরো বলেন, বিদ্যালয় গুলোর শিক্ষাব্যবস্থা ও অবকাঠোমোগত মানউন্নয়ন এবং শিক্ষার্থীদের সকল সুযোগ-সুবিধা বাস্তবায়নের জন্য আমি সর্বোচ্চ কাজ করব। এসময় তিনি এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন।

পরে তিনি মরফলা আর এম এন উচ্চ বিদ‍্যালয়ের শিক্ষা অনুরাগী হিসাবে নির্বাচিত করায় বিদ‍্যালয়ের সভাপতি ও ডাক্তার মোস্তাক আহমদ, নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী, মোহাম্মদ লোকমান,ও মামুন উর রশীদ চৌধুরী সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর