আজ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

মনোনয়ন বৈধ নদভীর, বাতিল মোতালেব ও মিনহাজের


অনলাইন ডেস্কঃ আসন্ন দ্বাদশ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে দুইজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর মনোনয়ন বৈধ বরে জানানো হয়। আজ সোমবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে এই ঘোষণা দেওয়া হয়েছে।

মনোনয়ন বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন-সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব ও অপর স্বতন্ত্র প্রার্থী আ ম ম মিনহাজুর রহমান।

রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, মনোনয়নপত্র যাচাই-বাছাই করে ২ স্বতন্ত্র প্রার্থীর এক শতাংশ সমর্থনকারীর ভোটার তালিকায় গরমিল পাওয়া গেছে। এ কারনে তাদের দুজনেরই মনোনয়ন বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে মনোনয়ন জমা দেন মোট ৯ জন। এরা হলেন—আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী (আওয়ামী লীগ), মোহাম্মদ ছালেম (জাতীয় পার্টি), ফজলুল হক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), আলী হোসাইন (ইসলামী ফ্রন্ট), জসিম উদ্দিন (মুক্তিজোট), আব্দুল মোতালেব (স্বতন্ত্র), মোহাম্মদ হারুন (ইসলামী ঐক্যজোট – আইওজে), আ ম ম মিনহাজুর রহমান (স্বতন্ত্র) এবং সোলাইমান কাসেমী (কল্যাণ পার্টি)।

তথ্যসূত্র: চট্টগ্রামপ্রতিদিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর