আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশের নবাগত ইউএনও মাহমুদা বেগমের যোগদান আজ


সৈয়দ শিবলী ছাদেক কফিল:
চন্দনাইশ উপজেলায় নবাগত ইউএনও মাহমুদা বেগম দাপ্তরিক কাজে যোগ দিচ্ছেন আজ ১৫ ফেব্রুয়ারি বুধবার বিকেলে। এর আগে ৮ ফেব্রুয়ারি তিনি চন্দনাইশের উপজেলা নির্বাহী অফিসার হিসেবে চট্টগ্রাম জেলা প্রশাসন দপ্তরে যোগদান করেন। আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রীর ভার্চুয়াল কর্মসূচিতে চট্টগ্রামে অংশ নিবেন। তিনি চন্দনাইশের ইউএনও হিসেবে ২৯তম ও নারী ইউএনও হিসেবে পঞ্চম। এটি তাঁর প্রশাসনিক চাকুরিতে ষষ্ঠ স্টেশন। ইতোপূর্বে তিনি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার দপ্তরে চাকুরীরত ছিলেন। প্রথম কর্মস্থল ছিল সিলেট বিভাগীয় কমিশনার দপ্তর।

২০১৩ সালে ৩৪তম বিসিএসএ উত্তীর্ণ হয়ে ২০১৬ সালে সিলেটে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদে যোগদান করেন। এরপর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে মৌলভীবাজার জেলা প্রশাসন দপ্তর, সহকারী কমিশনার (ভূমি) হিসেবে মেলান্দহ ও জামালপুর সদর উপজেলা এবং জামালপুর জেলা প্রশাসন দপ্তরে নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব)-এর দায়িত্ব পালন করেন। ইউএনও হয়ে কেন্দুয়ায় যোগ দেন গত বছরের মার্চে।
তাঁর (মাহমুদা বেগমের) বাড়ি শেরপুর জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে এমএ ডিগ্রি অর্জন করেন।

চাকুরিকালে- কর্মতৎপর, পরিশ্রমী, নির্ভীক, অদম্য ও অক্লান্ত বলে খ্যাতি অর্জন করেন। বৈশ্বিক মহামারী করোনা অতিমারিকালে বিরামহীন ও নির্ঘুম দায়িত্ব পালন করে গণমানুষকে রক্ষা করতে গিয়ে নিজেই কোভিড ১৯ আক্রান্ত হন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে প্রায় দীর্ঘ একমাস করোনার সাথে যুদ্ধ করে পুনরায় ছুটে চলেন পথে-প্রান্তরে। সুশাসন প্রতিষ্ঠা ও প্রজাতন্ত্রের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সদা তৎপর এ নারী কর্মকর্তা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর