আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

জাতীয়তাবাদী মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন


জাতীয়তাবাদী মহিলা দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। আজ বুধবার (১৬ নভেম্বর) সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ কারাগার থেকে মুক্ত না হওয়া পর্যন্ত সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

হেলেন জেরিন খান মাদারীপুরের বাগদী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আবদুল লতিফ খান মাদারীপুর জেলা বিএনপির সহসভাপতি ছিলেন। ১৯৮৬সাল থেকে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত হেলেন জেরিন খান ১৯৯১ সালে ইডেন কলেজ ছাত্রী সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী ছাত্রদল মনোনীত প্রার্থী হিসেবে ভিপি নির্বাচিত হয়েছিলেন। কেন্দ্রীয় ছাত্রদলের সহসাধারণ সম্পাদক ও সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সংরক্ষিত নারী আসন-৩০ থেকে ২০০৪ সালে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি মাদারীপুর-২ (রাজৈর-সদর) আসনে বিএনপির প্রার্থী ছিলেন। তিনি মাদারীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে সাত বছর দায়িত্ব পালন করেন।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর