আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাতকানিয়ায় শিক্ষক দিবস

সাতকানিয়ায় জাতীয় শিক্ষক দিবস পালিত


সাতকানিয়া উপজেলা শিক্ষা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষক দিবস ২০২২ পালন করা হয়েছে। ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সাতকানিয়ায় দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে আজ সকাল ১০টায় উপজেলা শিক্ষা অফিস থেকে সাতকানিয়া সরকারি কলেজ পর্যন্ত র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিতে নেতৃত্ব দেন সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আজিম শরীফ এবং সাতকানিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক (মাধ্যমিক) জামাল আহমদ।

পরে দিবসটি উপলক্ষে সাতকানিয়া সরকারি কলেজ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে উপজেলা শিক্ষা প্রশাসন। কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু রায়হান মো. আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহুরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘শিক্ষকতা একটি মহান পেশা এবং পৃথিবীর সকল পেশার সেরা পেশা। শিক্ষকরা হচ্ছেন সভ্যতার ধারক-বাহক। পিতা-মাতা আমাদের জীবনদান করেন ঠিকই। শিক্ষকরা সেই জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহায্য করেন। শিক্ষকরা স্বমহিমায় বিশুদ্ধ জ্ঞান, মানবিক আর নৈতিক শিক্ষায় সুশিক্ষিত এবং দিক্ষীত করে গড়ে তুলেন দেশের যোগ্য নাগরিক। শিক্ষা যেহেতেু জাতির মেরুদন্ড, সেহেতু শিক্ষকরা হচ্ছেন এই মেরুদন্ড গড়ার স্থপতি।’

সাতকানিয়া সরকারি কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক আঁখি ধর এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দীন হাসান চৌধুরী, সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আজিম শরীফ, উপজেলা শিক্ষা অফিসার জনাব মো. গোলাম মাহবুব, সাতকানিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান রিদুয়ানুল হক, অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ শিব শংকর শীল, সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা তাজ, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের গভর্নিং বডির সদস্য কামাল উদ্দিন, কেরানিহাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আরিফুর রহমান চৌধুরী, সাতকানিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ ইলিয়াছ, নলুয়া ডি এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন শাহা এবং করইয়া নগর সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর