আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাতকানিয়া কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম কলেজে জাতীয় শোক দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম, সাতকানিয়া, চট্টগ্রাম-এ কলেজের অধ্যক্ষ আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি ডাঃ মং তেঝ। কলেজের ইংরেজি বিষয়ের অধ্যাপক এবং অনুষ্ঠানের আহবায়ক মোহাম্মদ শহীদুল্লাহ’র উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে ১৫ ই আগস্ট ২০২২ সকাল ১০.০০ টায় কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কবিতা পাঠ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক হ্যাপি বড়ুয়া ও অধ্যাপক তৌহিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক গোলাম মোস্তফা তাজ, অধ্যাপক হামেদ হাসান, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নুরুল ইসলাম, জিয়াবুল হক, একাদশ শ্রেণির শিক্ষার্থী তাসনিম আক্তার প্রমুখ।

জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল পরিচালনা করেন মৌলানা কারী মোহাম্মদ ওসমান। প্রধান অতিথি সকাল ৯.৩০ মিনিটে অধ্যক্ষ ও সকল শিক্ষকের সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। অধ্যক্ষ তাঁর বক্তব্যে বলেন বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে। পরে তিনি অন্যান্য শিক্ষকদের সমম্বয়ে অনুষ্ঠানে রচনা ও কবিতা পাঠ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরষ্কার বিতরণ করেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর