আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে আবারো মোসলেম-মফিজুর


দক্ষিণ জেলা আওয়ামী লীগের আবারও নেতৃত্বে এসেছেন মোসলেম উদ্দিন আহমেদ এমপি ও মফিজুর রহমান। দুইজনকে ফের সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (১২ ডিসেম্বর) সম্মেলনের প্রথম অধিবেশন শেষে এই দুইজনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাহবুবুল আলম হানিফ।

দীর্ঘ ১৭ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে নেতা-কর্মীদের উৎসাহ উদ্দীপনার শেষ ছিল না। মিছিলে মিছিলে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে এম এ আজিজ স্টেডিয়াম প্রাঙ্গণ। নেতা-কর্মীদের আশা ছিল নতুন নেতৃত্ব পাবেন তাঁরা। কিন্তু সেখানে নতুন নেতৃত্বের দেখা পায়নি নেতা-কর্মীরা। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে এসেছেন আগের দুই সভাপতি ও সম্পাদক।

নেতা-কর্মীরা বলছেন, দীর্ঘদিন পর সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করেছে। আমরা আশা করেছিলাম ১৭ বছর পর নতুন নেতৃত্ব পাবো। কিন্তু সভাপতি সম্পাদকে কোন পরিবর্তন হয়নি। আগের দুইজনকেই বহাল রেখেছেন।

সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদ (বর্তমান সভাপতি) সাধারণ সম্পাদক হয়েছিলেন।

পরবর্তীতে ২০১০ সালে আতাউর রহমান খান কায়সারের মৃত্যুর পর প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য করা হয়। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পর ২০১৩ সালে তৎকালীন সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর