আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

সীতাকুণ্ডে অস্ত্রসহ জঙ্গি গ্রেপ্তার


সীতাকুণ্ডে আত্মগোপনে থাকা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মোজাহের উদ্দিন রাজিবকে (৩৩) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে উপজেলার বাড়বকুণ্ডের শুকলালহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় একটি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড গুলি । গ্রেপ্তার হওয়া মোজাহের উদ্দিন বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারিটোলা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

পুলিশ জানায়, জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য মোজাহের উদ্দিনের নামে ২০১৬ সালের ১১ জুলাই সীতাকুণ্ড থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা একটি দায়ের করে। সে মামলায় পলাতক থাকা অবস্থায় ১৭ জুলাই ঢাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করায় কাউন্টার টেরিরিজম ইউনিট তাকে অন্যান্য জঙ্গিদের সাথে গ্রেপ্তার করে। এরপর রাজীব দীর্ঘ সময় সাজা ভোগ করে গত ৫ মাস আগে জামিনে মুক্ত হয়ে বাইরে আসে। সীতাকুণ্ডে ফিরে সে আত্মগোপন করে।  সেইসঙ্গে সংগঠনের জন্য অর্থ সংগ্রহে নানান অপরাধে জড়িয়ে পড়ে। দীর্ঘদিন ধরে নজরদারির পর শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শুকলালহাট এলাকায় চিটাগাং কেমিক্যাল কমপ্লেক্সের সামনে থেকে তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় ।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, গ্রেপ্তার মোজাহের একজন দুর্ধর্ষ জঙ্গি। তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় আগে তিনটি মামলা, ঢাকায় একটি এবং রাজশাহীর পুটিয়া থানায় মোট পাঁচটি অস্ত্র, সন্ত্রাসবিরোধী ও মাদক আইনে মামলা আছে। সম্প্রতি জামিন পেয়ে সে এলাকায় আসে। সে আবার সংগঠিত হওয়ার চেষ্টা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড গুলিসহ তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরো বলেন, তার বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা দায়ের পর আজ শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর