আজ ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

বিশ্বের সবচেয়ে বড় প্রমোদ তরী উদ্বোধন করলেন মেসি


অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামি থেকে প্রথমবারের মতো সমুদ্রযাত্রা শুরু করেছে বিশ্বের সবচেয়ে বড় প্রমোদতরি আইকন অব দ্য সিজ। জাহাজটিতে ২০টি ডেক ও কামরা রয়েছে যেখানে ৭ হাজার ৬শ জন যাত্রী একসঙ্গে ভ্রমণ করতে পারেন। প্রথম যাত্রায় যে সংখ্যক যাত্রী উঠেছেন তা ছোটখাটো একটা নগরীর জনসংখ্যার সমান। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

৩৬৫ মিটার দীর্ঘ আইকন অব দ্য সিজ ফিনল্যান্ডের একটি শিপইয়ার্ডে তৈরিতে সময় লেগেছে ৯০০ দিন। প্রমোদতরিতে ৭টি সুইমিংপুল, ৪০ হাজার গ্যালন পানির একটি হ্রদ, ৬টি ওয়াটার স্লাইড, একটি ক্যারোসেল এবং ৪০টির বেশি খাবারের জায়গা ও বারের সুব্যবস্থা রয়েছে। সেই সঙ্গে আরও বিনোদন দেওয়ার জন্য ৫০ জন সংগীতশিল্পী ও কমেডিয়ান রয়েছেন। আছেন অর্কেস্ট্রারের আয়োজন।

অনলাইন ডেস্ক জলবায়ুর পরিবর্তনে বদলে যাচ্ছে অর্থনীতির অভিমুখ, বাংলাদেশ কতটা লাভবান হচ্ছে এতে

রয়্যাল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনাল অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে জাহাজটি তৈরি করেছে। প্রমোদতরিটি তরলীকৃত প্রাকৃতিক গ্যাসে (মিথেন গ্যাস) চলবে। তবে পরিবেশবিদদের ধারণা ক্ষতিকারক মিথেন গ্যাস লিক হয়ে বাতাসে মিশে যেতে পারে।

গতকাল শনিবার প্রথম যাত্রার টিকিটগুলো সব আগেই বিক্রি হয়ে গেছে গত সপ্তাহে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি প্রমোদতরিটির উদ্বোধন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর