আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ফুটবল

জোড়া গোলে আর্জেন্টিনাকে জয় এনে দিলো মেসি


বাংলাদেশ সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই নিয়ে রেকর্ড ৩৪ ম্যাচে টানা অপরাজিত আর্জেন্টিনা। আর জয়ের এই ধারায় সবশেষ তিন ম্যাচে ১১ গোল করেছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা, যেখানে হজম করতে হয়নি একটিও।

আর এই ১১ গোলের সাতটিই করেছেন অধিনায়ক মেসির। গত জুনে এস্তোনিয়ার বিপক্ষে দলের ৫-০ ব্যবধানের জয়ে সবগুলো গোলই করেছিলেন তিনি। আজকের ম্যাচের দুই গোল মিলিয়ে জাতীয় দলের হয়ে মেসির গোল হলো ৮৮টি। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিস্তিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ, দুই মাস পরেই কাতারে বসছে জমকালো এই আসর। আর এর ঠিক আগে দল ও অধিনায়কের এমন উড়ন্ত পারফর্মেন্সের এই সময় শেষ পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে নিচ্ছেন কোচ লিওনেল স্ক্যালোনিও। বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিলেন তিনি।

যার ফলও আসে অল্প সময়ের মধ্যেই। ম্যাচ শুরুর ১৬ মিনিটের মাথায় ডি-বক্সে মেসির থ্রু-পাস থেকে লাউতারো মার্তিনেসকে বল এগিয়ে দেন আলেহান্দ্রো পাপু গোমেজ। গোলরক্ষক কিছুটা এগিয়ে এলে স্লাইড শটে বল লক্ষ্যভেদ করতে ভুল করেননি ইন্টার মিলান তারকা।

এর ঠিক চার মিনিট পরেই নিজেও গোল করার সুযোগ পেয়ে যান অধিনায়ক মেসি। বক্সের ভেতর থেকে বাঁ পায়ে শটও নিয়েছিলেন। তবে অন টার্গেট শট রুখে দেন হন্ডুরাসের গোলরক্ষক লুইস লোপেজ। তবে সেই গোলটাই যেন মেসি পেয়ে গেলেন বিরতির আগে যোগ করা সময়ে। ডি-বক্সে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমেও আধিপত্য টিকিয়ে রাখে আর্জেন্টিনা। একপেশে লড়াইয়ের ৬৯তম মিনিটে এনসো ফের্নান্দেসের চাপের মুখে বল হারিয়ে ফেলেন হন্ডুরাসের কেরভিন। আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে স্কুপ শট নেন মেসি। এগিয়ে আসা গোলরক্ষকের ওপর দিয়ে গিয়ে পড়ে জাল কাঁপায়।

পরের প্রীতি ম্যাচে আগামী ২৮ সেপ্টেম্বর ভোরে জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর