আজ ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতকানিয়া মির্জাখীল ডিলারপাড়া সড়ক পরিদর্শন করেন সংসদ সদস্য এম এ মোতালেব


সাতকানিয়া প্রতিনিধি:

সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের এক নং ওয়ার্ড ডিলার পাড়ার প্রধান সড়ক হয়ে হাতিয়ার কুলের সংযোগ সড়কের বেহাল দশা পরিদর্শন করেন স্হানীয় সংসদ সদস্য এম এ মোতালেব , চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য প্রফেসর ডা. আ.ম.ম মিনহাজুর রহমান এবং ১৭ নং সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন।

শুক্রবার বিকালে ডিলার পাড়া সড়কের প্রবেশ মুখ থেকে কিছু অংশ পরিদর্শন করেন তারা। এই সময় স্হানীয় প্রায় হাজারেরও বেশি এলাকাবাসী উপস্হিত হয়ে আগত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দশ হাজারের অধিক বসবাসকরী ডিলার পাড়া বাসীর দাবী এই সড়ক দিয়ে প্রতিনিয়ত ১ টি মাধ্যমিক বিদ্যালয় ২ টি মাদ্রাসা সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শত শত ছাত্র ছাত্রী যাতায়ত করে এবং বাজার , হাসপাতাল, আদালত সহ শহরের যাওয়ার একমাত্র যোগাযোগ মাধ্যম এই সড়কটি । তাই যেকোনো মূল্যে জনগুরুত্বপূর্ণ এ সড়কটির কাজ দ্রুত শুরু করার দাবি জানান এলাকাবাসী। সরেজমিনে দেখা যায় খানা খন্দ আর বড় বড় গর্তে দীর্ঘদিন ধরে বেহাল দশা সড়কটির। প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হয় সড়ক ব্যবহারকারী হাজার হাজার পথচারী ও যানবাহনের যাত্রী ও চালকদের। এমনকি প্রায়ই ঘটে যানবাহন উল্টে যাওয়ার মতো ঘটনাও।এছাড়া প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ। বৃষ্টিতে সড়কটি আশীর্বাদের বদলে অভিশাপ হয়ে দাঁড়ায় এখানকার মানুষের কাছে। মটর সাইকেল, ইজিবাইক ও অন্য ছোট বড় যান বাহনগুলো চলছে হেলে দুলে।

এলাকাবাসীর দাবি ২৫ বছর ধরে সড়কের সংস্কার না হওয়ায় এই পথে চলা চলা করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। স্কুল পড়ুয়া একাধিক শিক্ষার্থী জানান, শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে হলে এই একমাত্র সড়কটি ব্যবহার করতে হয়। অতচ বৃষ্টির দিনে এই সড়কটি ব্যবহার করতে গিয়ে ড্রেস নষ্ট হয়ে যাচ্ছে। হাটা চলা করা যায় না। পানির নিচে থাকা গর্তে রিকশার চাকা পড়ে রিকশা উল্টে যাচ্ছে। তাই প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে এই সড়কে চলা চল করতে হচ্ছে সবাইকে। নুরুল হক সওদাগর নামে এক ব্যবসায়ী বলেন, রিকশা যেতে চায় না এই সড়কে। আর গেলেও অতিরিক্ত ভাড়া দিতে হয়। তাই সড়কটি তাড়াতাড়ি কার্পেটিং এর দাবি জানাচ্ছি। সংসদ সদস্য এম এ মোতালেব এই সময় স্হানীয় এলাকাবাসীকে সড়কটির বিষয়ে আশ্বাস দেন এবং জনগণের কল্যাণে ও জনগণের উপকারে সবসময় তিনি পাশে আছেন বলে জানান।

সংসদ সদস্য সড়ক পরিদর্শনের সময় উপস্হিত ছিলেন বিসিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সেলিম চৌধরী, স্হানীয় ইউপি সদস্য আহামদ কবির ভেট্টা , সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার জাফর আহমদ, সোনাকানিয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ ওসমান গনী ,ডিলার পাড়া জামে মসজিদ কমিটির সভাপতি শফিকুর রহমান ভুট্টু , ডাক্তার মাহমুদুল হক, আব্দুর রাজ্জাক, সাহাবুদ্দিন, পিকু প্লাস লিমিটেডের নির্বাহি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহজাহান, ডিলার পাড়া মানবিক উন্নয়ন মূলক সংগঠনের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, জসিম উদ্দিন, উমর ফারুক,মোহাম্মদ ফয়সাল, আব্দুল মোনাফ , নাসিম চৌধুরী, হাবিবুল্লাহ টিপু, মিনহাজ , সৌদি প্রবাসী রফিকুল ইসলাম , মোরশেদুল আলম সহ স্থানীয় শত শত গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর