আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

বান্দরবানে আন্তর্জাতিক পর্বত দিবসে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা


আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় এই প্রতিযোগিতা শুরু হয়। বান্দরবান-চট্টগ্রাম মহাসড়কের বাইতুল ইজ্জত থেকে শুরু হয়ে ১৮ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে ম্যারাথন শেষ হয় বান্দরবান রাজার মাঠে। প্রতিযোগিতায় প্রথম হয়েছেন আব্দুল্লাহ আল নোমান। তিনি দৌড় শেষ করতে সময় নিয়েছেন ১ ঘণ্টা ৩৫ মিনিট। মোহাম্মদ কাউছার ১ ঘণ্টা ৪৩ মিনিটে দৌড় শেষ করে দ্বিতীয় এবং মো. রুবেল ১ ঘণ্টা ৪৬ মিনিটে দৌড় শেষ করে তৃতীয় হন।

এ ছাড়া, অপর ৭ জন প্রতিযোগীকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। প্রতিযোগিতায় মোট ১৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। বান্দরবান রাজার মাঠে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার।

বিজয়ীদের মাঝে মেডেল ও নগদ অর্থ পুরষ্কার প্রদান শেষে তিনি বলেন, ‘বান্দরবান পার্বত্য জেলায় ১১টি ক্ষুদ্র জাতিসত্তার মানুষের বসবাস। এখানে পাহাড়, কৃষ্টি, সংস্কৃতি অত্যন্ত চমৎকার। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সারা বছরই বিভিন্ন সময়ে খেলাধুলা, সংস্কৃতির অনুষ্ঠানের আয়োজন করে। এরই ধারাবাহিতায় এই মিনি ম্যারাথন দৌড় আয়োজন করা হয়েছে।’ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিং ইয়ং ম্রো, প্রশাসনিক কর্মকর্তা উচিং মং মারমা প্রমুখ।

তথ্যসূত্র: দ্য ডেইলি স্টার


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর