আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আশরাফুলকে ছাড়িয়ে দ্রুততম ফিফটির রেকর্ড লিটনের


স্পোর্টস ডেস্ক

আইরিশ পেসারদের রীতিমতো কচুকাটা করছেন লিটন দাস। মাত্র ১৮ বলেই স্পর্শ করেছেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড। মোহাম্মদ আশরাফুলের ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়েছেন লিটন।

২০০৭ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছিলেন আশরাফুল। ১৬ বছর পর সেই রেকর্ড ভেঙে দিলেন লিটন। অবশ্য আশরাফুলের পরে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ডও এতদিন লিটনের দখলে ছিল।

এছাড়া বিশ্ব ক্রিকেটে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ড যুবরাজ সিংয়ের দখলে। ২০০৭ সালে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে এমন কীর্তি গড়েছিলেন ভারতের তারকা এই ব্যাটার।

এদিকে, লিটনের রেকর্ডরাঙা ফিফটিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বড় সংগ্রহের পথে বাংলাদেশ। ৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৮৩ রান। লিটন অপরাজিত আছেন ৫৪ রান নিয়ে। অপর অপরাজিত ব্যাটার রনির সংগ্রহ ২৭ রান।

টসের পরপরই ঝুম বৃষ্টির শুরু। ত্রিশ মিনিটের বৃষ্টির পর চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয় উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, মাঠ পরিচর্যার পর ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে এবং ম্যাচটিতে ১৯ ওভার করে খেলবে দুই দল। কিন্তু এরপর আবারও সেই বৃষ্টির হানা। শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে শুরু হয় খেলা। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে।

ভেজা উইকেটে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পান। কিন্তু চট্টগ্রামে তার সিকি ভাগও নিতে পারলেন না আইরিশ পেসাররা। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর