আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

আদালত প্রাঙ্গণে আইনজীবীর হামলায় আহত সাংবাদিক


আদালত চত্বরে আইনজীবীদের হামলায় আহত দুই সাংবাদিক

সংবাদ সংগ্রহ করতে গিয়ে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে আইনজীবীর হামলা ও লাঞ্ছনার শিকার হয়েছেন যমুনা টেলিভিশনের রিপোর্টার আল আমিন সিকদার এবং ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমন। বুধবার (১৭ আগস্ট) বিকেলে সাড়ে ৩টার দিকে আদালত চত্বরে উঠতেই তাদের ওপর এ হামলা চালানো হয়।

জানা যায়, চট্টগ্রাম জেলা জজ আদালতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে এ হামলার শিকার হন তারা। আদালত চত্বরে উঠতেই প্রথমে এক দফা হামলা চালানো হয়। পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়ে ১০-১৫ জন একযোগে লাথি কিল ঘুষি মারতে থাকে। একপর্যায়ে দু্ই সাংবাদিক মাটিতে পড়ে যান। খবর পেয়ে দ্রুত অন্য সাংবাদিকরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, কোনো কারণ ছাড়াই এ রকম ন্যক্কারজনক হামলা কিছুতেই মেনে নেওয়া যায় না। দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার জন্য এ ঘটনা ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখা দরকার। আজ সন্ধ্যায় আমরা সভা করে কর্মসূচি দেব।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম বাংলানিউজকে বলেন, এটি খুবই ন্যক্কারজনক ঘটনা। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাই।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক বাংলানিউজকে বলেন, এ ঘটনা খুবই দুঃখজনক। ঘটনার পর আমি আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন এটি সমাধান হয়েছে। আমি বলেছি যেহেতু সরাসরি হামলা করা হয়েছে তাই আপসের সুযোগ নেই। দোষীদের শাস্তি পেতেই হবে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর