আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পাহাড় কাটার বিরুদ্ধে সংবাদ পরিবেশন করায় চন্দনাইশ দোহাজারীতে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আয়ুব মিয়াজী গুরুত্বর আহত


বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রামের চন্দনাইশে কর্মরত সাংবাদিক আয়ুব মিয়াজী (৩২) কে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান মিয়াজী কম্পিউটার সেন্টারে সন্ত্রাসী হামলা চালিয়ে মারধর করে গুরুত্ব আহত করে। তাকে মুমুর্ষ অবস্থায় প্রথমে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
প্রত্যকদর্শী সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার বিকেলে সাংবাদিক মিয়াজী তার ব্যবসা প্রতিষ্টান দোহাজারী রেলষ্টেশন সংলগ্ন মিয়াজী কম্পিউটার সেন্টারে কাজ করছিল। এ সময় ৭/৮ জন সন্ত্রাসী হকস্টিক, ছুরি, লাঠি নিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে এলোপাতাড়ি মারধর শুরু করে। এবং এক পর্যায়ে মারধর করতে করতে তার প্রতিষ্ঠান ৩য় তলা থেকে নিচে ফেলে দিলে তার পা এবং কোমরে গুরুত্বর আহত হয়। তাকে মুমুর্ষ অবস্থায় দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাথা ও শরীরের কয়েকটি স্থানে হাড় ভাঙ্গা জখম হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। এসময় সন্ত্রাসীরা আয়ুব মিয়াজী কম্পিউটার সেন্টারে ৫টি ল্যাপট্যাপ ভাংচুর করে এবং ৩টি ল্যাপট্যাপ নিয়ে যায়। এসময় তার ক্যাশে থাকা নগদ ৫০ হাজার টাকা, ব্যবহারের ২টি মোবাইল ফোন, মূল্যবান কাগজপত্র নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার সংবাদ পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। উল্লেখ্য যে, আয়ুব মিয়াজী ইতিপূর্বে পূর্ব দোহাজারী এলাকায় রাতের অঁাধারে পাহাড় কাটার সংবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)কে অবহিত করেন এবং অনলাইন পোটালে নিউজ প্রচার করায় সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে বলে মিয়াজী জানান।
এ ব্যাপরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বলেছেন, মিয়াজীর সংবাদ পেয়ে সহকারী কমিশনার ঘটনাস্থলে গেলে মাটি দুস্যরা পালিয়ে যায়। তবে মাটি কাটার বিষয়টি দৃশ্যমান ছিল। পরিবেশ রক্ষার্থে পাহাড়ের মাটি কাটা বিষয়ে তাদেরকে সংবাদ দেয়া এবং সংবাদ প্রচার করার জন্য  সাংবাদিকের উপর হামলা অত্যন্ত নিন্দনীয়। এ ব্যাপারে তিনি মাটি কাটার বিষয়ে জেলা সমন্বয় সভায় উপস্থাপন করবেন এবং মামলা করার জন্য পরিবেশ অধিদপ্তরে লিখিতভাবে জানাবেন বলে জানিয়েছেন।  আজ ৫ এপ্রিল বিকালে দোহাজারী সদরে চন্দনাইশ প্রেস ক্লাবের পক্ষ থেকে আয়ুব মিয়াজীর উপর হামলার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ আহবান করা হয়েছে। আযুব মিয়াজীর উপর হামলাকারীরদের বিরুদ্ধে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন চন্দনাইশে কর্মরত সাংবাদিকেরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর