আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

জাপা

রিজার্ভ খরচ করতে আইন প্রণয়ন করেছে সরকার: জাপা চেয়ারম্যান


রিজার্ভের টাকা খরচ করতে সরকার আইন প্রণয়ন করেছে বলে অভিযোগ তুলেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। আজ শনিবার (২৯ অক্টোবর) জামালপুরে জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার এক বছরে রিজার্ভ ৪৮ বিলিয়ন ডলার থেকে ৩৫ বিলিয়ন ডলারে নামিয়ে এনেছে। রিজার্ভের টাকা দিয়ে তারা রপ্তানি উন্নয়ন ফান্ড তৈরি করা হয়েছে। বিমান, পায়রা সমুদ্রবন্দর, শ্রীলঙ্কাকে টাকা দিয়েছে। যে টাকা বাংলাদেশ ব্যাংক থেকে চুরি হয়েছে সেই টাকাও রিজার্ভে এখনও আছে দেখানো হচ্ছে। রিজার্ভের টাকা খরচ করার কোনো ক্ষমতা সরকারের ছিল না, তারা আইন প্রণয়ন করে রিজার্ভ খরচের ব্যবস্থা করেছে।

জেলা জাতীয় পার্টির মোস্তফা আল মাহমুদের সভাপতিত্বে এ সম্মেলনে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইসলাম, এটিএম তাজ রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, শফিকুল ইসলাম, জহুরুল ইসলাম জহির, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, আমিনুর রহমান, জাহাঙ্গীর আলম পাঠান, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।

এ সময় জেলা ও উপজেলা জাতীয় পার্টির ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে মোস্তফা আল মাহমুদকে সভাপতি ও আলহাজ্ব জাকির হোসেন খানকে সাধারণ সম্পাদক এবং কাজী খোকনকে সাংগঠনিক সম্পাদক করে দুই বছরের জন্য জেলা জাতীয় পার্টি কমিটি ঘোষণা করা হয়।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর