আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশ

চন্দনাইশে রেললাইন প্রকল্প: চলাচলের রাস্তা না থাকায় ভোগান্তি বাড়ছে জামিরজুরি গ্রামবাসীর


চন্দনাইশ প্রতিনিধি: চন্দনাইশ উপজেলার দোহাজারী-কক্সবাজার রেল লাইন প্রকল্পের কাজ চলমান থাকায় পূর্বে যাতায়াতের জন্য ব্যবহৃত সড়কটি বন্ধ রাখা হয়েছে।এতে ভোগান্তি বেড়েছে পৌরসভার ৬নং ওয়ার্ড পশ্চিম জামিরজুরী গ্রামবাসীর।বিষয়টি স্থানীয় প্রতিনিধিদের জানিয়েও কোনো সুফল মেলেনি। বিষয়টি সংশ্লিষ্ট কতৃপক্ষের নজরে আনতে সম্প্রতি মানববন্ধন করে প্রতিবাদ জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পূর্বে ব্যবহৃত সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় প্রতিদিন ভোগান্তিতে পড়ছেন গ্রামবাসী ও শিক্ষার্থীরা। এলাকাটিতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি জামিরজুরী রজবিয়া আজিজিয়া সুন্নিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসাও রয়েছে। পৌরসভার ১টি ওয়ার্ড ও পার্শ্ববর্তী হাশিমপুর ইউনিয়নের ২টি ওয়ার্ডের এলাকাবাসী প্রতিদিন দুর্ভোগে পড়ছেন। বুধবার (১৪ ডিসেম্বর) বিকাল তিনটায় স্থানীয় কয়েক শতাধিক মানুষ এ দুর্ভোগের বিষয়টি জানাতে মানববন্ধন করে প্রতিবাদ জানিয়েছেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা রেল লাইন সম্প্রসারণের কারণে বন্ধ চলাচলের জন্য নতুন রাস্তা নির্মাণ করে দেয়ার দাবি জানান। মানববন্ধন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় রেল মন্ত্রী, চট্টগ্রাম-১৪ আসনের মাননীয় এমপি, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক, প্রকল্প পরিচালক-দোহাজারী-কক্সবাজার রেলওয়ে প্রকল্প, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান, পরিচালক- পূর্ব অঞ্চল, চট্টগ্রাম রেলওয়ে, চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌর প্রশাসকের এর নিকট নতুন সড়ক নির্মাণের অনুরোধ জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন দোহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, মরহুম আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব লোকমান হাকিম, ৫নং ওয়ার্ডের সহায়ক সদস্য মহিউদ্দীন মেম্বার, সাবেক মেম্বার শহিরুল ইসলাম, কাজী হাসান, কাজী আবদুল মোমেন লাভলু, সাতবাড়িয়া স্কুলের শিক্ষক মোহাম্মদ আবদুল আজিজ, আলাউদ্দিন, কাজী সায়েম, কাজী সোহেল প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর