আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

BDP

‘বিডিপি’ নামে নিবন্ধন চায় জামায়াত


নতুন রাজনৈতিক দল গঠন করেছে জামায়াতে ইসলামী, দলটির নতুন নাম বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি)। আজ বুধবার (২৬ অক্টোবর) দলটির নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করা হয়। বিডিপি’র জেনারেল সেক্রেটারি মো. কাজী নিজামুল হক স্বাক্ষরিত আবেদনপত্রটিতে এই দলের সভাপতি হচ্ছেন জামায়াতের ডেমরা থানার আমির আনোয়ার হোসেন। আর সাধারণ সম্পাদক হলেন ছাত্রশিবিরের সাবেক বিদেশবিষয়ক সম্পাদক এবং বর্তমানে জামায়াতে ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদের সদস্য কাজী নিজামুল হক (নাঈম)।

২০১৩ সালের ১ আগস্ট মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল ও অবৈধ ঘোষণা করে রায় দেয় হাইকোর্ট। ২০১৮ সালের ২৯ অক্টোবর দলটির নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)।

জামায়াত সূত্র জানাচ্ছে, আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে জামায়াতে ইসলামী ‘বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি’ নামে দল নিবন্ধনের জন্য আবেদন করবে। এ জন্য অপেক্ষাকৃত কম পরিচিতদের দিয়ে কমিটি করেছে। যদিও, জামায়াতের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই বলে দাবি করছেন বিডিপি’র চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম।
এই বিষয়ে চেষ্টা করেও জামায়াতের কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, নিবন্ধন বাতিলের পর ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে কিছু আসনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন জামায়াতে ইসলামীর নেতারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর