আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রতীকি ছবি

মেট্রো ডায়াগনস্টিকে অনিয়ম, লাখ টাকা জরিমানা


চট্টগ্রামের মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের বিভিন্ন টেস্টে ব্যবহৃত রিঅ্যাজেন্ট মেয়াদোত্তীর্ণ হওয়ায় ১ লাখ টাকা অর্থদণ্ড করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া রক্ত সংগ্রহ করার পর তাতে মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় আরো ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ভোক্তা অধিদফতর পরিচালিত ওই অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মোহাম্মদ ফয়জুল্লাহ। এতে উপস্থিত ছিলেন সংস্থাটির সহকারী পরিচালক আনিছুর রহমান, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

খোঁজ নিয়ে জানা গেছে, মাত্র চার দিন আগেও সিভিল সার্জনের নেতৃত্বে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়েছিলো। কিন্তু ওইদিন কোনো অনিয়ম পাওয়া যায়নি। চার দিনের মাথায় ভোক্তা অধিদফতরের অভিযানে এই অনিয়ম খুঁজে পাওয়া যায়।

ভোক্তা অধিকারের কর্মকর্তারা জানান, মেট্রো ডায়াগনস্টিক সেন্টারের স্টোর রুম থেকে ইউরিন, ব্লাড টেস্টসহ এইচ আইভির মত স্পর্শকাতর পরীক্ষার যেসব রিএজেন্ট পাওয়া গেছে তার মেয়াদ নেই। কিছু কিছু রিএজেন্ট পাওয়া গেছে খোলা অবস্থায়। যেগুলোর ওপর ধুলোর আস্তর পড়েছে। ২০১৮ সালে মেয়াদ ফুরানো কেমিক্যালও পাওয়া যায় ল্যাবরেটরিতে। এছাড়া ল্যান্ডস্টেইন ব্লাড ব্যাংক অ্যান্ড ট্রান্সফিউশন সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে ব্লাড সংগ্রহের পর তাতে মেয়াদ না লিখায় জরিমানা করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর