আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চবি

সাংবাদিককে মারধরের ঘটনায় চবিতে তদন্ত কমিটি


আবাসিক হলে সাংবাদিককে মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কতৃপক্ষ। সম্প্রতি চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইকবাল আহমেদ, কমিটির সদস্য সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া এবং সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, সাংবাদিককে শারীরিক হেনস্তার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে৷ দ্রুত সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্তের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সোমবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের এএফ রহমান হলের ২১২ নম্বর কক্ষে একটি পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রেদওয়ান আহমদকে মারধর করে শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের অনুসারীরা।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন- লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরশিল আজিম নিলয়, একই সেশনের নাট্যকলা বিভাগের আবু বকর সিদ্দিক এবং নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শোয়েব আতিক।

মারধরের ঘটনায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর