আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন: চ্যাম্পিয়ন-রানার আপ বাংলাদেশ


আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টনে মেয়েদের দ্বৈত বিভাগে চ্যাম্পিয়ন ও রানার আপ হয়েছে বাংলাদেশ। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও ব্যাডমিন্টন এশিয়ার তত্বাবধানে এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ ২০২২’ এ মেয়েদের দ্বৈত বিভাগে বাংলাদেশের নাসিমা খাতুন- স্মৃতি রাজবংশী স্বদেশী মোথিনা মাধুর্য বিশ্বাস-শেখ প্রিয়া জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। এছাড়া মিশ্র দ্বৈতেও রানার আপ হয়েছে বাংলাদেশ, চ্যাম্পিয়ন ভারত।

পাঁচ হাজার ডলার প্রাইজ মানির টুর্নামেন্টে মেয়েদের এককে ভারতের সুরিয়া কারিশমা ও ছেলেদের এককে তারই স্বদেশী গগন বালিয়ান চ্যাম্পিয়ন হন।
পাঁচ দিন ব্যাপি এ টুর্নামেন্টে ছেলেদের দ্বৈতে ভারতের শশাঙ্ক ছেত্রী ও ভেনকাতা উনীত কৃষ্ণ বিমাভারাপু জুটি এবং মিশ্র দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন একই দেশের ভিগনেস থাথিনেনী ও রাশমিতা দোনেপুদি জুটি।

মিশ্র দ্বৈতে ভারতের ভিগনেশ থাথিয়েনি-রাশমিতা দোনেপুদি জুটি বাংলাদেশের মো: নজরুল ইসলাম জয়- নাসিমা খাতুর জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।
রাজধানীর শহীদ তাজউদ্দিন আহমেদ ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি।

ফেডারেশনের সভাপতি ও তথ্য কমিশনার ড. আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারন সম্পাদক মো: শাহ আলম সরদার, মিডিয়া কমিটির চেয়ারম্যান জিয়াউল হক জুয়েল ও বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কামরুন্নেসা আশরাফ দিনা।
উল্লেখ্য, আন্তর্জাতিক এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ,ভারত, কানাডা ও শ্রীলংঙ্কাসহ চার দেশের ৫৩ জন ছেলে এবং ৩২ জন মেয়েসহ মোট ৮৫ জন শাটলার অংশগ্রহণ করেন।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর