আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

মেসিকে আরো একবার বাংলাদেশে আনার উদ্যোগ


২০১১ সালে প্রথমবারের মতো বাংলাদেশে এসেছিলেন লিওনেল মেসি। এখন আরো একবার তার বাংলাদেশে আসার সম্ভাবনার কথা জানিয়েছেন ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা। তিনি বলেছেন, আমরা মেসিকে বাংলাদেশে নিয়ে যেতে চাই।

আর্জেন্টিনার জাতীয় সংবাদ সংস্থা তেলামকে উদ্ধৃত করে দেশটির সংবাদমাধ্যম ক্লারিন জানিয়েছে এ তথ্য। আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে তারা। বলা হয়েছে, ব্রাজিলে বাংলাদেশী এ রাষ্ট্রদূত, যিনি আর্জেন্টিনা, উরুগুয়ে, ভেনেজুয়েলা, বলিভিয়া, প্যারাগুয়ে ও চিলিতেও কূটনৈতিক দূতের দায়িত্ব পালন করছেন, তিনি বলেছেন, আমরা মেসিকে বাংলাদেশে নেয়ার চেষ্টা করছি। সেখানে আমরা তার সঙ্গে একটি প্রীতি ম্যাচ আয়োজন করতে চাই।

তিনি বলেছেন, মেসি বাংলাদেশে খুব জনপ্রিয়। ফুটবলের জন্য বাংলাদেশীরা আর্জেন্টিনাকে ভালোবাসে। সেখানে মেসির উপস্থিতি হবে সম্মানের ব্যাপার। ডিয়েগো ম্যারাডোনার জন্যই বাংলাদেশে ফুটবল জনপ্রিয় বলেও উল্লেখ করেন তিনি। বলেন, ১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনা দলকে নিয়ে বাংলাদেশে উন্মাদনা সৃষ্টি হয়েছিল। এখনো বাংলাদেশের প্রচুর মানুষ আর্জেন্টিনার খেলা দেখেন। শহরে বড় বড় পর্দায় খেলা দেখানো হয়। রাত তিনটায় লোকজন জড়ো হয়ে খেলা দেখেন।

সংবাদ মাধ্যমে সাদিয়া ফয়জুন্নেসা বলেছেন, আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক সুসম্পর্ক রয়েছে। ১৯৭১ সালে স্বাধীনতার পর দেশটি খুব দ্রুত আমাদের স্বীকৃতি দিয়েছিল।

ওই সংবাদমাধ্যম জানিয়েছে, সম্প্রতি আর্জেন্টিনা বাংলাদেশে দূতাবাস খোলার ঘোষণা দিয়েছে। এ ঘোষণা বাংলাদেশে আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের দুয়ার আরো উন্মুক্ত করেছে।

প্রসঙ্গত, বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস ছিল। তবে বাণিজ্যিক যোগাযোগ কম থাকায় তারা ১৯৭৮ সালে দূতাবাসটি বন্ধ করে দেয়।

তথ্যসূত্র: বণিক বার্তা


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর