আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ঢাকায় আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু


রাজধানী ঢাকায় শুরু হয়েছে ২০ হাজার ডলার প্রাইজ মানির আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট। আজ বুধবার (৭ ডিসেম্বর) প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপি। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন, ব্যাডমিন্টন এশিয়ার তত্ত্বাবধানে, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইউনেক্স সানরাইজ গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় এবারের আসরে অংশ নিচ্ছে স্বাগতিক বাংলাদেশসহ ১৭টি দেশ। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি, তথ্য কমিশনার ও সিনিয়র সচিব ড. আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ’। ১৫ হাজার ডলার প্রাইজ মানির সিনিয়র বিভাগের টুর্নামেন্ট শেষ হবে আগামী ১১ ডিসেম্বর।
বাংলাদেশসহ ১৭ দেশের মোট ২৫১ জন শাটলার (১৪৩ জন পুরুষ ও ১০৮ জন মহিলা) দুই বিভাগে বিশ হাজার ডলারের প্রাইজমানির এ টুর্নামেন্টে লড়ছে।

সিনিয়র টুর্নামেন্ট শেষে ১২ ডিসেম্ভর থেকে শুরু হবে পাঁচ হাজার ডলার প্রাইজ মানির জুনিয়রদের আসর। সেখানে অংশ নেবে চার দেশের ৭২ জন খেলোয়াড়। সিনিয়র বিভাগ শেষে ১২ থেকে ১৫ ডিসেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ‘ইউনেক্স -সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ। দুই বিভাগের এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- ভারত, থাইল্যান্ড, তুর্কিয়ে, মায়ানমার, সৌদি আরব, কানাডা, মঙ্গোলিয়া, ইন্দোনেশিয়া, বাহরাইন, জাপান, মালদ্বীপ, ইরান, জার্মানি, ফিলিপাইন, শ্রীলংকা, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর