আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি: ফটিকছড়ির ব্রক্ষ্মময়ী সাংস্কৃতিক একাডেমির ক্ষুদে শিল্পীদের একাংশ

ফটিকছড়িতে ব্রক্ষ্মময়ী সাংস্কৃতিক একাডেমির উদ্বোধন


অনলাইন ডেস্কঃ ফটিকছড়ি উপজেলার পূর্ব সুয়াবিল ব্রাক্ষ্মণহাট সার্বজনীন ব্রক্ষ্মময়ী কালী ও দূর্গা মন্দিরে (মাস্টার বিধান চন্দ্র রায়ের বাড়ি) ব্রক্ষ্মময়ী সাংস্কৃতিক একাডেমির উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের প্রতিষ্ঠাতা পরিচালক ও বাংলাদেশ টেলিভিশন শিল্পী ও বাংলাদেশ বুলবুল একাডেমীর নৃত্য প্রশিক্ষক মধু চৌধুরী।

সুয়াবিল কালি ও দূর্গা মন্দিরের সাবেক সভাপতি প্রদীপ কান্তি রায়ের সভাপতিত্বে, নৃত্যশিল্পী চুমকি চক্রবর্তীর সঞ্চালনায়, কালি ও দূর্গা মন্দির কমিটির সদস্যবৃন্দদের শিল্প নির্দেশনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নৃত্যশিল্পী ঈশিতা চক্রবর্তী।

আরও পড়ুন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা প্রশিক্ষণ একাডেমীর ঈদ পুনর্মিলনীতে শিশু নৃত্য উৎসব

এসময় মধু চৌধুরী বলেন, ‘বিশ্বের বহু দেশ সাংস্কৃতিক উন্নয়ন ও বিপ্লব ঘটিয়ে দেশ ও জাতির অগ্রগতিতে ভূমিকা রেখেছেন। সংস্কৃতি চর্চায় তরুণদের সম্পৃক্ত করা গেলে তারা মাদক, জঙ্গিবাদসহ নানা অপকর্ম থেকে বিরত থেকে উন্নত ও শিক্ষিত জাতি গঠনে ভূমিকা রাখবে।’

আলোচনা শেষে মন্দিরের সদস্য নৃত্যশিল্পী পূর্ণিমা শীল বলেন, ব্রহ্মময়ী সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীদেরকে সপ্তাহে একদিন সাংস্কৃতিক নৃত্যচর্চা প্রশিক্ষণ নেতৃত্ব দিবেন মধু চৌধুরী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর