আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বোয়ালখালীতে বিদ্রোহী প্রার্থী মিজান দল থেকে বহিষ্কার


  •  নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের উপনির্বাচনে দলীয় স্বীদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় শাহজাদা এসএম মিজানুর রহমানকে দলীয় স্বীদ্ধান্ত অমান্য ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ।দল থেকে বহিষ্কৃত শাহজাদা এসএম মিজানুর রহমান উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন দীর্ঘদিন।

৯মার্চ (বৃহস্পতিবার) জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।
এব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী গণমাধ্যমকে বলেন,স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক প্রাপ্ত শাহাজাদা এস এম মিজানুর রহমান দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করে দলীয় সিদ্ধান্তকে অমান্য ও শৃঙ্খলা ভঙ্গ করায় বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ থেকে উপজেলা বহিষ্কার করা হয়েছে এবং স্থায়ী ভাবে বহিষ্কার করার জন্য আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হবে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন,বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীর সাথে যারা প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে সমর্থন কিংবা সহায়তা প্রদান করবেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আলমের মৃত্যুতে আগামী ১৬মার্চ পুরো বোয়ালখালী উপজেলায় ইভিএমে ভোট গ্রহণ করা হবে।
নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রার্থী হয়েছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা।

উক্ত নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর