আজ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

“স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীর ভেঙ্গে অবৈধ রিকশা চার্জার ব্যবস্যা”


হাটহাজারী উপজেলায় স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীর ভেঙ্গে অবৈধ রিকশা চার্জার ব্যবস্যা

মোঃ শোয়াইব, হাটহাজারী প্রতিনিধি:

হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাটস্থ ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীর ভেঙ্গে ব্যাটারি রিক্সার চার্জ দেওয়ার ব্যবসা শুরু করেছে স্থানীয় এক ব্যবসায়ী।

সরজমিনে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্স রক্ষার্থে দেওয়া সীমানা প্রাচীরের পশ্চিমাংশে প্রায় আট থেকে দশ ফিট দেয়াল ভেঙ্গে তা সরিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ঢোকার রাস্তা দিয়ে প্রতিনিয়ত অটোরিকশা যাতায়াত করছে চার্জ দেওয়ার জন্য। জানা যায় ধলইয়ের আশেপাশে যত অটোরিকশা রয়েছে তার চার্জের ব্যবস্থা করেন এই ব্যবসায়ী। সীমানা প্রাচীর ভেঙে দেওয়ায় ওই ভাঙ্গা অংশ দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের গুরুত্বপূর্ণ আসবাবপত্র এবং ঔষধপত্র চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

দেয়াল ভাঙ্গার বিষয়ে জানতে চাইলে ব্যবসায়ী মোঃ হাফেজ বলেন, এটি আমাদের মালিকের দেওয়া নিজস্ব একটি দেয়াল। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর দিয়ে অটোরিকশা চার্জের জন্য চলাচলের বিষয়টি অস্বীকার করে বলেন, আমাদের দেয়ালের উত্তর পাশ দিয়ে একটি রাস্তা রয়েছে। যে রাস্তা দিয়ে আমাদের অটোরিকশাগুলো আসা-যাওয়া করে। দেয়াল কিভাবে ভেঙেছে সে প্রশ্নের কোন সদউত্তর দিতে পারেননি তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ওই জায়গার মালিক অসি উদ্দিন বলেন, দেওয়ালটি আমাদের দেওয়া। তবে ভেঙ্গে ফেলার বিষয়টি আমি অবগত হওয়ার পর তাদের অনেকবার নিষেধ করেছি স্বাস্থ্য কেন্দ্রের ভেতর দিয়ে যেন অটোরিক্সা আনা নেওয়া না করেন।

ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের দেয়াল ভাঙ্গার বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল মনসুর বলেন, স্বাস্থ্য কেন্দ্রের দেয়াল ভেঙে ফেলার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি আপনাদের মাধ্যমে অবগত হলাম। এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিব।

বিষয়টি সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সূরজিদ দত্তের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে আপনার মাধ্যমে অবগত হলাম এবং উক্ত ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে আমরা খুব দ্রুত যথাবিহিত ব্যবস্থা নিচ্ছি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর