আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সরকারি ভূমি দখল করে টাঙ্গানো হয়েছে সাইনবোর্ড

পতেঙ্গায় সরকারি ভূমি দখল করে অবৈধ স্থাপনা


সাদ্দাম হোসেন: পতেঙ্গায় সরকারি জায়গা দখল করে সারি সারি টিনশেড ঘর নিমার্ণ করে ভাড়া আদায় করছে স্থানীয় প্রভাবশালী কয়েকটি পরিবার। বিষয়টি নিয়ে ইতোমধ্যে জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করেছেন স্থানীয় সুশীল সমাজ।

খোঁজ নিয়ে জানা গেছে, পতেঙ্গার কাঠগড় মুসলিমাবাদ এলাকায় সরকারি বায়ান্ন শতক জায়গা দখল করে সেমি পাকা ও  টিনশেড ঘর নিমার্ণ করে মাসভিত্তিক চুক্তিতে ভাড়া আদায় করছেন মৃত আবদুর রাজ্জাক ও মৃত আব্দুল হাবিবের ওয়ারিশগন।

নাম প্রকাশ না করার শর্তে মুসলিমাবাদ এলাকার একাধিক বাসিন্দা চাটগাঁর সংবাদকে জানান, সরকারি জায়গাটি স্থানীয় কয়েকটি পরিবার দখল করে রেখেছে। তাদের মধ্যে রয়েছেন মৃত আবদুল রাজ্জাকের পুত্র মো. শাহ আলমগীর। তিনি সম্প্রতি সরকারি ভূমিতে   নিজ মালিকানার সাইনবোর্ডে ঝুলিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, দখলে থাকা পরিত্যক্ত জায়গায় একটি সাইনবোর্ড টাঙ্গিয়ে রাখা হয়েছে। সাইনবোর্ডে লেখা রয়েছে, পৈত্রিক সূত্রে এই জায়গার মালিক মো. শাহ আলমগীর, পিতা-মৃত আব্দুর রাজ্জাক, মৌজা-উত্তর পতেঙ্গা, আর এস নাম্বার ২৩৫৩, বি এস ৬৫৩।

খতিয়ানে যাদের নাম রয়েছে তারা হলেন, বি এস দাগ নাম্বার ৬৫৩ বি এস খতিয়ান নাম্বার ১৫৬। আবদুর রাজ্জাক, আবদুল মান্নান, আব্দুল হাবিব, পিতা আবদুল গফুর, সাং-মধ্য হালিশহর। মনরমা চৌধুরী, জং ঈশ্বর চন্দ্র চৌধুরী, চারুবালা চৌধুরী, জং ক্ষেমান চন্দ্র চৌধুরী, হাল সাং ভারত পক্ষে বাংলাদেশ সরকার। এটি বি এস ১৫৬ নং খতিয়ানে বি এস ৬৫৩ দাগের অনাবাসিক ভূমি। তবে সাইনবোর্ডে দেয়া মুঠোফোন নাম্বারে (০১৮১৩ ৩০৪১০০) একাধিকবার যোগাযোগ করার চেষ্ঠা করলেও ফোন রিসিভ হয়নি।

এই প্রসঙ্গে আলাপকালে সহকারী কমিশনার (ভূমি) পতেঙ্গা সার্কেল মিজানুর রহমান চাটগাঁর সংবাদকে বলেন, ‘এই বিষয়ে আমি আপনার কাছ থেকে জেনে তহশিলদারকে তদন্তের জন্য দায়িত্ব দিয়েছি। তদন্ত প্রতিবেদন পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর