আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আইআইইউসি

‘উন্নত ও মানবিক জাতি গঠনে ভূমিকা রাখছে আইআইইউসি’


উন্নত ও মানবিক জাতি গঠনে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) অভূতপূর্ব ভূমিকা পালন করে যাচ্ছে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। আজ শনিবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি উন্নত ও মানবিক জাতি গঠনের যে লক্ষ্যমাত্রা আমাদের আছে,  সেই লক্ষ্যমাত্রায় পৌঁছানোর লক্ষ্যে বাংলাদেশের একটি গর্বিত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম অভূতপূর্ব ভূমিকা পালন করে যাচ্ছে।

তিনি বলেন, একসময় আমাদের শুধুমাত্র ৬টি বিশ্ববিদ্যালয় ছিল, এখন দেশে প্রায় ১৮০টি বিশ্ববিদ্যালয় আছে। আজকে এখানে উপস্থিত শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীদের বলতে চাই, শিক্ষকরা হলেন জাতি গঠনের মেরুদণ্ড, উনারাই সবচেয়ে সম্মনিত ব্যক্তি। কারন উনারাই আমাদের আগামী প্রজন্মকে মানুষের মত মানুষ
করে গড়ে তুলবেন।

অনুষ্ঠানের প্রধান বক্তা বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, আইআইইউসিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করছি। এই বিশাল বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ছিল আভ্যন্তরীণ সড়ক নির্মাণ। আমার
অনুরোধে সরকারিভাবে সংযোগ সড়কসহ ক্যাম্পাসের ভেতরে পিচঢালা সড়ক নির্মাণ করে দিয়েছেন। এই বিশ্ববিদ্যালয়ের জন্য যা অত্যন্ত গৌরবের ও অহংকারের বিষয়। আমরা আইআইইউসি পরিবার মন্ত্রী তাজুল ইসলামের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে, সহযোগী অধ্যাপক আবদুললাহিল মামুন ও প্রক্টর মো. ইফতেখার উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন খাদিজাতুল আনোয়ার সনি এমপি,  প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, ভারতীয় সহকারী কমিশনার ড. রাজিব রঞ্জন, বিওটি সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী, বিওটি সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. এনামুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল আহমেদ, প্রকল্প পরিচালক আবুল মঞ্জুর মোহাম্মদ সাদেক, নির্বাহী প্রকৌশলী মো. হাসান আলী, সাবেক নির্বাহী প্রকৌশলী একেএম আমিরুজ্জামান, সীতাকুণ্ড উপজেলা প্রকৌশলী মো. গোলাম মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ, আইআইইউসির প্রো ভিসি প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, বিওটি সদস্য প্রফেসর ড. মোঃ ফসিউল আলম, বিওটি সদস্য প্রফেসর ড. মোঃ সালেহ জহুর, রেজিস্ট্রার এএফএম আক্তারুজ্জামান কায়সার প্রমুখ।

(প্রেস বিজ্ঞপ্তি)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর