আজ ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশে মুক্তিযোদ্ধাদের তৎপরতা: বরকলে ইফতার ও প্রীতি সমাবেশ


সৈয়দ শিবলী ছাদেক কফিল:

দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন কার্যক্রম চলছে। চন্দনাইশে উপজেলা কমান্ড কাউন্সিলের নির্বাচন হবে আগামী ২০ মে ২০২৩, শনিবার।

এ নির্বাচন ঘিরে চলছে সাংগঠনিক নানা অনুষ্ঠান। মুক্তিযোদ্ধাদের এক প্রীতি সমাবেশ, মতবিনিময় সভা ও ইফতার পার্টি সম্প্রতি বরকল মৌলভীবাজারস্থ মোস্তফা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক জেলা প্রশাসক (ডিসি) বীর মুক্তিযোদ্ধা আবদুল হক।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. হাবীবুর রহমানের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা এ কে এম জয়নুল আবেদীন জনুর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সর্ব বীর মুক্তিযোদ্ধা ফেরদাউস ইসলাম খান, আবদুস শহীদ মছউদ, মো. সোলাইমান খান, জয়নাল আবেদীন নীলু, নুরুল ইসলাম এলএমজি, মো. আবুল কাসেম ম্যাক, অনিল ভট্টাচার্য্য, দয়ালহরি দে, সিরাজুল ইসলাম, আসহাব উদ্দীন, জসীম উদ্দিন, নওশাদ আলী প্রমুখ। এছাড়াও মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সন্তান সংসদ- চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো. আব্বাস উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ-সভাপতি মো. মোরশেদ চৌধুরী, মহানগরের যুগ্ন-সম্পাদক নুরুদ্দীন মো. নোমান, চন্দনাইশের মো. মুকুল, জামশেদ মো. গাউস রিকন, জিল্লুর রহমান, সৈয়দ এমাদুল ইসলাম, মাহবুব, ফাহিম প্রমুখ।

এতে মুক্তিযোদ্ধাদের জীবন যাত্রার মান এবং আগামী ২০ মে অনুষ্ঠেয় মুক্তিযোদ্ধা সংসদ- চন্দনাইশ উপজেলা কমান্ডের নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

পরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নির্ধারিত ১১ পদের জন্য ফেরদাউস ইসলাম খান (কমান্ডার), জয়নাল আবেদীন নীলু (ডেপুটি কমান্ডার) ও মোহাম্মদ বাকের (এসিস্ট্যান্ট/ সাংগঠনিক কমান্ডার) পরিষদের ১১ সদস্যের একটি প্যানেল ঘোষণা করা হয়। এছাড়াও অপেক্ষামান হিসেবে অতিরিক্ত আরো ৪ জনের নাম ঘোষণা করা হয়। প্রকাশিত ভোটার তালিকায় চন্দনাইশে ১১১ জন মুক্তিযোদ্ধা ভোটার রয়েছে। তন্মধ্যে ৮ জন মৃত্যুবরণ করেছেন, ৫ জন দেশের বাহিরে, ৫ জন ভিআইপি মুক্তিযোদ্ধা রয়েছেন। মুক্তিযোদ্ধা সংসদে নতুন নেতৃত্বের ভোট গ্রহণ হবে ২০ মে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর