আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চিন্তাধারা সব কিছু বদলে ফেলতে চাচ্ছি এশিয়া কাপে: পাপন


অনেকদিন ধরেই টি-টোয়েন্টিতে ধুঁকছে বাংলাদেশ দল। এর মধ্যে সিরিজ হেরেছে জিম্বাবুয়ের কাছে। এরপর অবশ্য বেশ কয়েকটি বদল এসেছে। অধিনায়কত্ব নিয়েছেন সাকিব আল হাসান, এশিয়া কাপের স্কোয়াডেও দেখা গেছে বেশ কিছু পরিবর্তন।

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট দিয়েই টি-টোয়েন্টিতে নিজেদের বদলে ফেলতে চায় টাইগাররা। গত কয়েকদিন ধরে মিরপুরে অনুশীলন করছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। বৃহস্পতিবার (১৮ আগস্ট) তাদের এই অনুশীলন দেখতে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, এরপর তিনি এমন মন্তব্য করেন।

বিসিবি সভাপতি বলেছেন, ‘টি-টোয়েন্টিতে আমরা শক্তিশালী না। কি করা যায় এটা নিয়ে ভাবতে গিয়ে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। পুরো মানসিকতা, চিন্তাধারা সব কিছু হঠাৎ করে বদলে ফেলতে চাচ্ছি এই এশিয়া কাপে। করে আমরা দেখতে চাই নতুন করে শুরু করা যায় কিনা।

‘এশিয়া কাপ কিন্তু বিশ্বকাপের পরেই (বড় আসর)। গত বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। হঠাৎ করে এখন এত তাড়াতাড়ি বের হতে পারব কিনা জানি না। ’

এই ফরম্যাটে মানসিকতাতেই বাংলাদেশের সমস্যা দেখেন পাপন, ‘মূল সমস্যা আমরা যেটা দেখি টি-টোয়েন্টিতে- খেলোয়াড় ঠিক আছে, খেলোয়াড় যে আমাদের নাই তা না। সমস্যাটা হচ্ছে মানসিকতা বদলাতে হবে। মাইন্ড সেটে পুরো বদল আনতে হবে। টি-টোয়েন্টি এপ্রোচটা আলাদা থাকতে হবে যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই। ’

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর