আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

মেয়র রেজাউলকে কটুক্তি করায় চট্টগ্রামে মানববন্ধন-প্রতিবাদ


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল প্রসঙ্গে কটুক্তি করায় চট্টগ্রামে মানববন্ধন ও প্রতিবাদ করেছে চসিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এসময় করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি মো. নুরুল আবছার কার ইন্ধনে চসিক মেয়রকে কটূক্তি করছেন তা বের করার দাবি জানিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলররা। প্রতিবাদ সভায় নুরুল আবছারকে চসিকে এসে করজোড়ে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেন, আমরা প্রতিবাদ জানাতে এসেছি। সুরক্ষার আন্দোলনে আমরা বাধা দিচ্ছি না। মেয়রের বিরুদ্ধে যে কটূক্তি করেছেন তার প্রতিবাদ জানাই। বিভিন্ন জায়গায় করদাতাদের কথা শুনি আমরা। কিন্তু মেয়রকে কটূক্তি করা মানে চট্টগ্রামবাসিকে কটূক্তি করা। মেয়র বার্তা দিয়েছেন- কর বেশি হলে আপিল করতে। সর্বোচ্চ ছাড় দিয়ে কর নির্ধারণ করা হবে।

প্যানেল মেয়র গিয়াস উদ্দিন বলেন, জনগণের বাইরে না আমরা। কর সহনীয় পর্যায়ে আনতে আমরাও কথা বলেছি৷ যৌক্তিক আন্দোলন করবেন। কুরুচিপূর্ণ বক্তব্য কাম্য নয়। আপিল বোর্ড আছে। সর্বোচ্চ ছাড় দিয়ে কর নির্ধারণ করা হবে। সত্তর লাখ মানুষের চট্টগ্রামে জনপ্রতিনিধি আছে। তাদের সুরক্ষা আমরা দেব। জনগণকে বিভ্রান্ত করবেন না। আর যদি কটূক্তি করেন জবাব দেওয়া হবে।

কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, মেয়রের বিরুদ্ধে অভিযোগ থাকলে স্থানীয় সরকার মন্ত্রীকে, প্রধানমন্ত্রীকে দেবেন। অশালীন বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে।

কাউন্সিলর মোরশেদ আলম বলেন, মেয়র বীর মুক্তিযোদ্ধা। আলোচনার দুয়ার খোলা। তার বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া সমীচীন নয়। সংযত হোন। না হলে জনপ্রতিনিধিরা জানেন কীভাবে প্রতিরোধ করতে হয়।

এসময় বক্তব্য দেন কাউন্সিলর জহর লাল হাজারী, গোলাম মো. জোবায়ের, নাজমুল হক ডিউক, শৈবাল দাশ সুমন, সাহেদ ইকবাল বাবু প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর