আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

লোহাগাড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন


চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মো. এরশাদ হোসাইন ও মহানগর নিউজের প্রতিনিধি মো. আলাউদ্দিন এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্রমূলক দায়েরকৃত মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার (২৬ আগস্ট) সকাল ১০টায় দোহাজারী পৌরসভা সদরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দক্ষিণ চট্টগ্রামে কর্মরত সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন জাতীয়, স্থানীয় ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহন করেন।

দোহাজারী প্রেসক্লাব সভাপতি এম.এ রাজ্জাক রাজ-এর সভাপতিত্বে ও সাতকানিয়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মো. জাহেদ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- দোহাজারী প্রেসক্লাব সাধারণ সম্পাদক এস. এম. নাসির উদ্দিন বাবলু, যুগ্ম-সাধারণ সম্পাদক আজগর আলী সেলিম, সহ-সভাপতি এম. ফয়েজুর রহমান, সাতকানিয়া ভোরের কাগজ প্রতিনিধি এম নাজিম মাহমুদ, গোপাল ঘোষ, আবদুল গফুর রব্বানী, চন্দনাইশ সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি এসএম রাশেদ, সাধারন সম্পাদক মো. কমরুদ্দিন, আমিনুল ইসলাম রুবেল, মোহাম্মদ হোসেন, সৈয়দ আক্কাস উদ্দিন, মো. ইকবাল হোসেন, ওমর ফারুক, মুন্সি আবদুর রউফ সৌরভ, জাতীয় দলের সাবেক ফুটবলার আসকর খান বাবু, হকার সমিতির সভাপতি নুরুল আমিন ও মো. রফিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গত ২৮ জুলাই সন্ধ্যায় কলাউজান হিন্দুর হাটে শাহপীর অয়েল এজেন্সি নামে একটি তেলের দোকানে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবী করেন জাহাঙ্গীর আলম ও মো. কলিম উল্লাহ। চাঁদাবাজির বিষয়টি এলাকায় জানাজানি হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্থানীয় জনতা তাদের ধরে ফেলেন। পরে স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা ভবিষ্যতে আর চাঁদাবাজি করবেন না মর্মে মুচলেকা দেন এবং চাঁদাবাজির টাকা ফেরত দেন। এ ঘটনার খবর পেয়ে এরশাদ হোসাইন ও আলাউদ্দিনসহ স্থানীয় সাংবাদিকেরা প্রতিবাদ করেন এবং বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করেন।

এতে ক্ষিপ্ত হয়ে জাহাঙ্গীর আলম বাদী হয়ে এরশাদ হোসাইন ও আলাউদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতসহ মোট তিনটি মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দেন। বর্তমানে ওই তিন মামলা তদন্তাধীণ রয়েছে। চাঁদাবাজ ভুয়া সাংবাদিকদের চাঁদাবাজির প্রতিবাদ করায় লোহাগাড়া উপজেলার মো. আলা উদ্দিন ও মো. এরশাদ হোসেন নামের দু’সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে তিনটি মামলা দায়ের করা হয়েছে উল্লেখ করে অবিলম্বে মিথ্যা হয়রানীমূলক এ মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর