আজ ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

রাঙ্গামাটিতে চিকিৎসকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন


অনলাইন ডেস্কঃ রাঙ্গামাটির জেনারেল হাসপাতালের চক্ষু চিকিৎসক রোমেল চাকমার ওপর হামলার মামলায় আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ রবিবার (২৮ জানুয়ারি) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয়ের দক্ষিণ ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বেলা ১১টার দিকে রাঙ্গামাটির সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বসুমিত্র চাকমা। এতে বক্তব্য দেন রাঙ্গামাটি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বাঞ্চিতা চাকমা, শিক্ষাবিদ অঞ্জুলিকা খীসা, রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষক সাইনী তালুকদার, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হক, কণ্ঠশিল্পী রণজিত দেওয়ান, রাঙ্গামাটি রিপোর্টার ইউনিটের সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাংবাদিক হিমেল চাকমা প্রমুখ।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে তিন আসামিকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

আরও পড়ুন রাঙ্গামাটিতে বৌদ্ধ ধর্মীয় সাধক বনভান্তের জন্মদিন পালন

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর রাত পৌনে ১০টায় রোগী দেখা শেষ করে রাঙ্গামাটি শহরের রায় বাহাদুর সড়কে সাইক্লিং করছিলেন চক্ষু চিকিৎসক রোমেল চাকমা। এ সময় একটি বেপরোয়া গাড়ি এসে রোমেলের সাইকেলটি ধাক্কা দিয়ে ফেলে দেয়। এর প্রতিবাদ করলে আসামিরা রোমেলকে হত্যার উদ্দেশ্যে উপর্যুপরি আঘাত করে এবং কিলঘুষি মারে। এতে তিনি মুখ,ঠোঁটসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান।

এ ঘটনায় রোমেল চাকমা বাদী হয়ে আদালতে একটি অভিযোগ দেন। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু হানিফ আবেদনটি আমলে নিয়ে তিনজন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়, তারা হলেন মো. শামীন আলম (৩৫), মো. আহাদ (৩২) ও আনুশা চৌধুরী (২০)।

তথ্যসূত্র: প্রথম আলো


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর