আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ছবি: বাংলাট্রিবিউন

বিএনপির কর্মসূচিতে রাজধানীতে জনদুর্ভোগ হলে আইনানুগ ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী


পূর্ব ঘোষিত ‘গণ-অবস্থান’ কর্মসূচিকে ঘিরে বিএনপি রাজধানীতে জনদুর্ভোগ সৃষ্টি করলে তা সহ্য করা হবে না এবং সে বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা নেই বলেও জানান তিনি। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে মুজিব কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রসঙ্গত, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে ১১ জানুয়ারি দেশব্যাপী গণ-অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। এদিন বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত টানা চার ঘণ্টা গণ-অবস্থান কর্মসূচি পালন করা হবে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘রাজনৈতিক দল হিসেবে বিএনপির কর্মসূচিতে সরকার কখনও বাধা দেয়নি। কিন্তু বিগত সব কর্মসূচিতে সহিংসতার ঘটনা ঘটেছে। আর গণ-অবস্থানের নামে রাস্তা অবরোধ, ভাঙচুর বা ধ্বংসাত্মক কাজ করলে নিরাপত্তা বাহিনী তা প্রতিহত করবে।’

পুলিশ বাহিনী এমন কর্মসূচিতে প্রতিরোধ স্বয়ংসম্পূর্ণ দাবি করে মন্ত্রী বলেন, ধ্বংসাত্মক কাজ হলে তা কঠোরভাবে দমন করা হবে। অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মহানগর কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্যসূত্র: বাংলাট্রিবিউন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর