আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ডিসেম্বরকে বীর মুক্তিযোদ্ধাদের মাস ঘোষণার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর


ডিসেম্বরকে বীর মুক্তিযোদ্ধাদের বিজয়োৎসবের মাস ঘোষণা করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল। আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একাত্তরে জয়দেবপুরে পাকিস্তানের বিরুদ্ধে মুক্তিযুদ্ধমন্ত্রী মোজাম্মেল হক প্রথম ঘুরে দাঁড়িয়েছিলেন। এখন তিনি সারা দেশে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কাজ করছেন। মুক্তিযুদ্ধমন্ত্রীর কাছে অনুরোধ, ডিসেম্বর মাসকে যেন বীর মুক্তিযোদ্ধাদের মাস ঘোষণা করা হয়।

তিনি বলেন, এ সোহরাওয়ার্দী উদ্যানেই ৭ মার্চের ঐতিহাসিক সমাবেশ হয়েছিল। এখানেই অনুষ্ঠিত হয়েছিল ১৬ ডিসেম্বরের আত্মসমর্পণের অনুষ্ঠান। স্বাধীনতার পর বঙ্গবন্ধুও এখানে সমাবেশ করেছেন। সোহরাওয়ার্দী উদ্যান আমাদের কাছে পবিত্র স্থান।

জিয়াউর রহমানের প্রসঙ্গ তুলে মন্ত্রী বলেন, পৃথিবীর ইতিহাসে এমন কোনো ঘটনা নেই যে ঘোষণা করলো, আর স্বাধীন হয়ে গেলো। রাজাকার প্রধানের গাড়িতে স্বাধীনতার পতাকা উড়েছে তার কারণে। শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছেন। এরপর ক্ষমতায় এসে শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন। বাংলাদেশকে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবার দেশ বলে মন্তব্য করেন তিনি।

ঢাকা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমির হোসেন মোল্লার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজাহান খান।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর