আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

বিদেশি দূতাবাসে সঠিক তথ্য জানাতে সরকারের চিঠি: তথ্যমন্ত্রী


সঠিক তথ্য সরবরাহ করার স্বার্থেই পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে তথ্য অধিদপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। তিনি বলেন, বিএনপি বিভিন্ন দূতাবাসে গিয়ে অতিরঞ্জিতভাবে নানা জিনিস উপস্থাপন করে এবং তাদের প্রভোক করা হয়, যাতে তারা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলায়। তাই তাদের সঠিক তথ্য সরবরাহ করার স্বার্থে এই তথ্যগুলো জানানো হয়েছে।

অভিযানের নামে বিএনপি অফিস তছনছ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী দলটির নেতাকর্মীদের এমন অভিযোগের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘যে অফিসে তাজা বোমা পাওয়া গেছে সে অফিসে তো তন্ন তন্ন করে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি করবে, এটা খুবই স্বাভাবিক।

‘বোমার সঙ্গে সেখানে কোনো গ্রেনেড আছে কি না, সেটি দেখতে যাওয়া বা অন্যান্য কোনো কিছু আছে কি না, মরণাস্ত্র আছে কি না, সেটি জিয়াউর রহমান কিংবা খালেদা জিয়ার ফটোর বাক্সের ভেতর ঢুকিয়ে রেখেছে কি না, সেটা তো আইনশৃঙ্খলা বাহিনীকে দেখতেই হয় বলেন, তথ্যমন্ত্রী।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী তদন্তের স্বার্থে সেখানে তল্লাশি চালিয়েছে এবং সেই তল্লাশিকে তারা (বিএনপি) যেভাবে অতিরঞ্জিত করে বলছে, আসলে ১০ ডিসেম্বর তারা প্রচণ্ড ফ্লপ করেছে। যে হাঁকডাক দিয়ে তারা সমাবেশের ডাক দিয়েছিল সেটার তুলনায় কিছুই করতে পারেনি। ১০ লাখ মানুষের সমাবেশ করবে বলে বড়জোর ৫০ হাজার মানুষের একটি সমাবেশ করেছে, তাও একটি গরুর হাটের ময়দানে। সেই কারণে মুখ রক্ষার জন্য এখন নানা ধরনের অভিযোগ-অনুযোগ উপস্থাপন করার চেষ্টা করছে।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর