আজ ১৯শে আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

১০ বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে সরকার


চাটগাঁর সংবাদ ডেস্কঃ কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে বিনা খরচে তরুণ-তরুণীদের ১০ বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে শিল্প মন্ত্রণালয়। আগ্রহীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

নারীদের প্রশিক্ষণ ট্রেড সমূহ (আবাসিক)-ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স, মোবাইল সার্ভিস-মেইনটেন্যান্স, অটোক্যাড, হাউজহোল্ড অ্যাপ্লায়েন্স মেইনটেন্যান্স, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশন, হ্যান্ডিক্রাফট, প্লাস্টিক প্রসেসিং, প্লাস্টিক প্রসেসিং (কাস্টমাইজ), মেশিন শপ।

পুরুষদের প্রশিক্ষণ ট্রেড সমূহ (আবাসিক)-ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশন, ওয়েল্ডিং (আর্ক অ্যান্ড গ্যাস)

প্রতি ট্রেডে আসন সংখ্যা: ৩০টি

আবেদনের নিয়মাবলী : আবেদনপত্রটি বিটাকের ওয়েবসাইট www.bitac.gov.bd থেকে সংগ্রহ করা যাবে অথবা বিনামূল্যে বিটাক ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বগুড়া ও চাঁদপুর আঞ্চলিক কেন্দ্র থেকে সংগ্রহ করা যাবে। আবেদনপত্রে প্রার্থী-আবেদনকারীকে জরুরি যোগাযোগের জন্য বিকল্প মোবাইল নম্বর-ফোন নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

সংগৃহীত ছবি

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা : আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার সনদ ন্যূনতম জেএসসি বা সমমান, অনলাইন জন্ম নিবন্ধন সনদ ও জাতীয় পরিচয়পত্র, ১ কপি ছবিসহ সকল সার্টিফিকেটের ফটোকপি সত্যায়িত করে বরাবর, প্রকল্প পরিচালক, সেপা ফেজ-২ প্রকল্প, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), ১১৬ (খ) তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮। ডাকযোগে-কুরিয়ার সার্ভিসে অথবা সরাসরি জমা দেওয়া যাবে।

চূড়ান্ত মনোনীত প্রার্থীকে নির্দিষ্ট ঠিকানায় চিঠি, মোবাইল এসএমএস ও টেলিফোনের মাধ্যমে অবগত করা হবে। নির্বাচিত প্রশিক্ষণার্থীকে ভর্তির সময় তার নিজের (দুই) কপি এবং তার বৈধ অভিভাবকের ২ (দুই) কপি পাসপোর্ট সাইজ ছবি সাথে আনতে হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর