আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে ফার্নিচার মেলা


নিজস্ব প্রতিবেদক

আগামী বুধবার (১ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে ফার্নিচার মেলা। চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

জিইসি কনভেনশন হলে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ ফার্নিচার মেলা আয়োজন করা হচ্ছে। রোববার (২৯ জানুয়ারি) দুপুরে নগরের প্যাভিলিয়ন হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন আয়োজকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহ সভাপতি ও মেলা কমিটির আহ্বায়ক মো. নুরুল আযম খান। তিনি বলেন, চট্টগ্রামে সৌখিন রুচিশীল এবং ফার্নিচারের প্রতি আগ্রহী মানুষের বিপুল সমর্থনের কারণে প্রতিবারের ন্যায় এবারও আমরা বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের পক্ষ থেকে ১২তম চট্টগ্রাম ফার্নিচার মেলা ২০২৩ আয়োজন করতে যাচ্ছি।

নগরের প্রাণকেন্দ্র জিইসি কনভেনশন হলে এ মেলা ১ ফেব্রুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।
মেলার উদ্দেশ্য, গুরুত্ব ও প্রস্তুতি সম্পর্কে বাংলাদেশ শিল্প ফার্নিচার মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি ছৈয়দ এ এস এম নূরউদ্দীন জানান, মৌলিক চাহিদা না হলেও রুচিশীল ও সৌখিন মানুষের প্রথম পছন্দ আধুনিক ডিজাইনের আসবাবপত্র।

অফিস ও ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে মানুষের আগ্রহ সবসময় আসবাবপত্রের নিত্য নতুন ও আধুনিক ডিজাইনের দিকে। প্রযুক্তির কল্যাণে আসবাবপত্রের নিত্য নতুন ডিজাইন এখন মানুষের হাতের মুঠোয়। মানুষ এসব ডিজাইনগুলো দেশিয় প্রতিষ্ঠানে খুঁজে বেড়ায়। রুচিশীল মানুষের চাহিদার কথা মাথায় রেখে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির আওতাভুক্ত সকল ফার্নিচার প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতামূলক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আন্তর্জাতিকমানের আসবাবপত্র তৈরি করে থাকে।

বাংলাদেশ শিল্প ফার্নিচার মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো: মাকছুদুর রহমান জানান, আমাদের তৈরি আসবাপত্রগুলো দেশের গন্ডি ছাড়িয়ে এখন বিদেশেও রফতানি হচ্ছে। এবারের মেলায় মোট ২৭টি প্রতিষ্ঠান অংশ নিবে। এ মেলায় ১২টি প্রতিষ্ঠান কো-স্পন্সর হয়েছে। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা পরিদর্শন করতে পারবেন। মেলা উপলক্ষে অংশগ্রহণকারী আসবাবপত্র তৈরি প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় প্রদান করছেন।

‘ফার্নিচার শিল্পের বিকাশে এ মেলার গুরুত্ব রয়েছে। আমদানি নির্ভরতা কমিয়ে ফার্নিচার শিল্পকে রফতানিমুখী শিল্পে পরিণত করা এ মেলা আয়োজনের মূল লক্ষ্য।  আমরা আশাবাদী এবং বিশ্বাস করি, এ শিল্প একদিন দেশের সবচেয়ে বড় রফতানিমুখী শিল্পে পরিণত হবে’।

১ ফেব্রুয়ারি বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে মেলায় উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। উদ্বোধক থাকবেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আল মো. ইকবাল, মেলা কমিটির সদস্য শাহিনুল হক টুটুল, হাজী মো. জসিম উদ্দিন, মোহাম্মদ ইয়াছিন প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর