আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন চেম্বার পরিচালক কেএম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মো. ইফতেখার ফয়সাল, সোস্যাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন প্রমুখ।

শনিবার চতুর্থ চট্টগ্রাম আইটি ফেয়ার শুরু


নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শনিবার (২১ জানুয়ারি) শুরু হচ্ছে তিন দিনব্যাপী চতুর্থ চট্টগ্রাম আইটি ফেয়ার-২০২৩। ওই দিন সকাল ১১টায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করবেন। মেলায় বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জার্মানি ও ভারতের ৩৭টি প্রতিষ্ঠানের ৫৭টি স্টল থাকবে। মেলা প্রাঙ্গণে ফ্রি ওয়াইফাই থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। প্রণোদনামূলক কার্যক্রমের জন্য ডি-ইঞ্জিনিয়ার্স ও স্টার্ট-আপ চট্টগ্রামকে একটি করে স্টল বিশেষভাবে বরাদ্দ দেওয়া হয়েছে।

মেলাকে ঘিরে প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনার আয়োজন করা হবে। শনিবার বিকেলে বিভিন্ন সফটওয়্যার কোম্পানির সঙ্গে গোলটেবিল আলোচনা এবং সন্ধ্যায় প্ল্যাটিনাম স্পন্সর এফ-ফাইভের আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হবে।

দর্শক আকর্ষণের জন্য মেলার প্রচারণার পাশাপাশি অনলাইনভিত্তিক প্রমোশন করা হয়েছে। এ ছাড়া আইটি ফেয়ারের নিজস্ব ওয়েবসাইট www.ctgitfairbd.org চালু রয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চেম্বার পরিচালক কেএম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মো. ইফতেখার ফয়সাল, সোস্যাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন প্রমুখ।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর