আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রামে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত শ্রমিকদের সমিতি গঠন


অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের দুর্দশার কথা চিন্তা করে চট্টগ্রামে শ্রমিক কর্মচারী কল্যাণ সমিতি গঠন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীরা। তাদের দাবি, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীরা বিদ্যুৎ রেয়াত পেতে হবে। প্রত্যেক পোষ্যকে
চাকরি দিতে হবে। পর্যাপ্ত পরিমাণ চিকিৎসা সহায়তা দিতে হবে। অবসরপ্রাপ্তদের বিদ্যুৎ ভবনে বিনোদন কেন্দ্র দিতে হবে এবং দুস্থ ও অসহায় শ্রমিক কর্মচারীদেরকে আর্থিক সহায়তার ব্যবস্থা করতে হবে। আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল এগারটায় রিয়াজউদ্দিন বাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসে শ্রমিকনেতা বীর মুক্তিযোদ্ধা রাজা মিয়ার সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেখানে দাবিগুলো উত্থাপন করেন তারা।

সভায় প্রধান অতিথি ছিলেন ১১নং কালিয়াইশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাফেজ আহমদ। প্রধান বক্তা ছিলেন হাফেজ আহমদ। অরুণ চন্দ্র বণিকের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুল জলিল, করিম উল্লাহ, সাখাওয়াত হোসেন এবং বিপ্লব দাশ প্রমুখ।

প্রধান অতিথি আলহাজ্ব হাফেজ আহমদ কমিটি গঠনের উপর গুরুত্বারোপ করেন এবং প্রধান বক্তা হাফেজ আহমদ এ বিষয়ে স্বাগত জানান। আলোচনা সভা শেষে শ্রমিকনেতা রাজা মিয়াকে সভাপতি এবং অরুণ চন্দ্র বণিককে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম অঞ্চলের প্রত্যেক অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদেরকে তাদের অভাব, অভিযোগ নিয়ে এই কমিটির সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর