আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ছবি: বাংলাট্রিবিউন

ইজতেমা ময়দানে মুসল্লির ঢল, এসেছেন বিদেশিরাও


বিশ্ব ইজতেমার প্রথম পর্বে অংশ নিতে টঙ্গীর তুরাগ তীরে হাজার হাজার মুসল্লি অবস্থান নিয়েছেন। আগামীকাল শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হওয়ার কথা থাকলেও গতকাল বুধবার থেকেই ইজতেমা ময়দান পূর্ণ হয়ে যায়। করোনার কারণে গত ২ বছর ইজতেমা হয়নি। তাই এবার আগেভাগেই সবাই মাঠে এসে উপস্থিত হচ্ছেন। শীত উপেক্ষা করে বুধবার দুপুরের পর থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগতদের ইজতেমা ময়দানের নির্দিষ্ট খিত্তায় অবস্থান নিতে দেখা যায়, এসেছেন বিদেশিরাও।

ঢাকা থেকে ২২ কিলোমিটার উত্তরে তুরাগ নদীর তীরে প্রায় ১ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে বিশ্ব ইজতেমা আয়োজন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বাদ ফজর থেকে শুরু হচ্ছে আ’ম বয়ান। আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি প্রথম পর্বের ৩ দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ৪ দিন বিরতি দিয়ে ২০, ২১ ও ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। প্রথম পর্বের আছেন যোবায়েরপন্থীরা। দ্বিতীয় পর্বে সাদপন্থীরা।

আয়োজক কমিটি জানায়, ইজতেমায় অংশ নিতে দেশি-বিদেশি মুসল্লিরা আসতে শুরু করেছে। ইতিমধ্যে পুরো ময়দান পূর্ণ হয়ে গেছে। শুক্রবার থেকে মূল পর্ব শুরু হলেও বৃহস্পতিবার বাদ ফজর থেকে শুরু হবে আ’ম বয়ান। প্রায় ২ মাস স্বেচ্ছাশ্রমে তাবলীগ অনুসারীরা ইজতেমা মাঠের প্রস্তুতি শেষ করেন।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান জানান, ইজতেমা উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম থাকবে পুরো টঙ্গীজুড়ে।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর