আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি: দিল্লীতে সাংবাদিকদের ব্রিফ করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

মিয়ানমারে চলমান পরিস্থিতি ও রোহিঙ্গা প্রত্যাবাসনে দিল্লির সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা


অনলাইন ডেস্কঃ রোহিঙ্গাদের পূর্ণ অধিকারসহ তাদের নিজ দেশ মিয়ানমারে পুনর্বাসন এবং মিয়ানমারে চলমান পরিস্থিতির বিষয়ে ভারতের সাথে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৭ ফেব্রুয়ারি) ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সাথে এ বিষয়ে বৈঠক করেছেন তিনি। সরদার প্যাটেল ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আকরাম উদ্দীন আহম্মদের পাঠানো বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে।

এসময় সাংবাদিকদের উদ্দেশে ব্রিফকালে পাররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেও ভারতের ব্যাপক অগ্রগতি হয়েছে। এই উন্নয়ন অগ্রগতির ধারা বজায় রাখতে আঞ্চলিক রাজনৈতিক স্থিতিশীলতা ও শান্তি রক্ষার বিকল্প নেই। সে লক্ষ্যেই আমরা আলোচনা করেছি।

আরও পড়ুন ঘুমধুম-তুমব্রু সীমান্তে আতঙ্ক, মিয়ানমারের মর্টারশেলে বাংলাদেশিসহ নিহত ২

বাংলাদেশ আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, বিষয়গুলো নিয়ে ভারতের সাথে একযোগে কাজ করবে বাংলদেশ।

এ বৈঠক শেষে রাজঘাটে মহাত্মা গান্ধীর দাহস্থান ও স্মৃতিসৌধ চত্বরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এছাড়া স্মৃতিসৌধের পরিদর্শন বইতে সাক্ষর করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ দিন সন্ধ্যায় দিল্লির হায়দ্রাবাদ হাউজে পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের সাথে দ্বিপক্ষীয় বৈঠক করবেন হাছান মাহমুদ। বৃহস্পতি ও শুক্রবার বিবেকানন্দ ফাউন্ডেশনে বক্তৃতা এবং একাধিক দ্বিপক্ষীয় বৈঠকের কথা রয়েছে মন্ত্রীর।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর