আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হতে জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে: ফাতেমা-তুজ-জোহরা


নুরুল কবির রিফাত, সাতকানিয়া:

সম্ভাব্য বৈশ্বিকমন্দার প্রভাব হতে বাংলাদেশকে নিরাপদ রাখতে স্বনির্ভর আগামীর বাংলাদেশের পূর্বপ্রস্তুতি হিসেবে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন- “খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকার জন্য জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।এক ইঞ্চি জমিও অনাবাদি নয়,যার যতটুকু আছে উৎপাদন করতে হবে।” তারই ধারাবাহিকতায় সাতকানিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কতৃক আয়োজিত এক কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিকা বাস্তবায়নে সাতকানিয়া অঞ্চলে পতিত জমি কৃষিযোগ্য করার তাগিদ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার জনাব ফাতেমা- তুজ- জোহরা মহোদয়া।

তিঁনি উপজেলা কার্যালয়ের সামনে সবজি বাগান ও ফলের বাগান আবাদের মাধ্যমে কর্মযজ্ঞ শুরু করেন। তিঁনি বলেন -ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিকা বাস্তবায়নের বিকল্প নাই। এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব নুরুল আবছার চৌধুরী।

তিনি মাননীয় উপজেলা নির্বাহী অফিসারের সাথে একাত্মতা পোষণ করেন সাতকানিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম ডালু। সাতকানিয়া উপজেলা কৃষি অফিসার জনাব প্রতাপ চন্দ্র রায়সহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এতে উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর