আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আইআইউসি

আইআইইউসিতে ইকোনমিকস অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিদায় ও নবীন বরণ সম্পন্ন


আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্স প্রোগ্রামের স্প্রীং এবং অটাম ২০২২ এর শিক্ষার্থীদের বরণ এবং বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) আগ্রাবাদেরিএকটি অভিজাত রেস্তোরাঁয় এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসির উপচার্য প্রফেসর ড. আনোয়ারুল আজিম আরিফ শিক্ষার্থীদের বলেন, তিনি সহ যারাই এই বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্কিত সকলেই সৌভাগ্যবান। এই বিশ্ববিদ্যালয় শুধু মান সম্পন্ন গ্র্যাজুয়েটই তৈরি করছে না, এখান থেকে শিক্ষার্থীরা উন্নত নৈতিক চরিত্র তৈরির প্রশিক্ষণ পাচ্ছে। ছেলে এবং মেয়েদের আলাদা একাডেমিক জোনে পাঠদানের কারনে তাঁদের মধ্যে প্রচলিত সামাজিক অবক্ষয়ের সম্ভাবনা কম।

উপাচার্য আরো বলেন, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে হলে পারিবারিক ব্যবস্থাপনা বা ফ্যামিলি ম্যানেজম্যান্ট করতে হবে সঠিক উপায়ে; কারণ পরিবারই সমাজ বা রাষ্ট্রের ভিত্তি।

তিনি বলেন, প্রতিটি মানুষের মধ্যে যেমন কু-প্রবৃত্তির উপাদান রয়েছে তেমনই প্রতিটি মানুষের মধ্যে স্পিরিচ্যুয়ালিটি বা আধ্যাত্মিকতার উপাদানও রয়েছে। স্পিরিচ্যুয়ালিটি ডেভেলপম্যান্ট হলে মানুষ উন্নত চরিত্রের অধিকারী হতে পারে। তাই আমাদের শুধুমাত্র পাঠ্যসূচি কেন্দি্রক পড়ালেখা করলেই চলবে না, নৈতিক মান উন্নতকরন ও বর্তমান শ্রমবাজারের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় স্কীল বা দক্ষতা অর্জনে মনোযোগী হতে হবে। তাহলেই আমরা প্রকৃত সফলতার জায়গায় পৌছাতে পারব।

আইআইইউসির ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান জনাব মো. মুনীর আহমেদ এর সভাপতিত্বে এবং ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ শরীফুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলার, আইআইইউসির ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মাদ হুমাযুন কবির, আইআইইউসির ট্রাস্টি বোর্ডের সদস্য ও ফাইনান্স কমিটি চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমদ চৌধুরী, আইআইইউসির রেজিস্ট্রার জনাব আ ফ ম আকতারুজ্জান কায়সার, আইআইইউসির প্রক্টর মোহাম্মাদ ইফতেখার উদ্দীন, আইআইইউসির ফ্যাকাল্টি অফ সোশ্যাল সায়েন্সেস এর ডীন প্রফেসর ড. জাহেদ হোসাইন সিকদার। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইআইইউসির এমএসএস প্রোগ্রাম এর কোর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মো. আমজাদ হোসাইনসহ ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক-শিক্ষিকামণ্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ।

(প্রেস বিজ্ঞপ্তি)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর