আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে ল্যাব সহকারী দিয়ে চলছে চোখের চিকিৎসা!


অনলাইন ডেস্ক: কর্ণফুলী উপজেলার সাউথ চট্টগ্রাম হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এবং কর্ণফুলী চক্ষু হাসপাতালকে নানা অনিয়মের অভিযোগে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কর্ণফুলী উপজেলার কলেজ বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী।

তিনি বলেন, সাউথ চট্টগ্রাম হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডায়াগনস্টিক রিপোর্টে টেস্ট ছাড়াই ডাক্তারের স্বাক্ষর করে রাখা হতো, বাহিরের ল্যাব থেকে বেশিরভাগ রিপোর্ট করিয়ে নিয়ে আসলেও ছিল না কোনো চুক্তিপত্র, ল্যাব সহকারীরা এখনো বিভিন্ন স্কুল কলেজে অধ্যয়নরত, তাদের নেই কোন ট্রেনিং সার্টিফিকেট। এছাড়াও নানা অনিয়মের অভিযোগে হাসপাতালের ম্যানেজারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, অন্যদিকে কর্ণফুলী চক্ষু হাসপাতালে ল্যাব সহকারীরাই চোখের পরীক্ষা নীরিক্ষা করাতেন, অপারেশন থিয়েটারে অপারেশনের যন্ত্রপাতি মরিচা ধরা। সেখানে নেই কোনো বিশেষজ্ঞ সার্জন। এরপরও ওই হাসপাতালের ল্যাব সহকারীরা রোগীদের চোখে নিয়মিত চিকিৎসা করতেন। এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় ম্যানেজার এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এর আগে ২০১৯ সালের ৩১ অক্টোবর কর্ণফুলীর কলেজ বাজারের কর্ণফুলী চক্ষু হাসপাতালকে সিলগালা ও ৫ হাজার টাকা জরিমানা করেন তৎকালীন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সৈয়দ সামশুল তাবরীজ। ওই হাসপাতালের কোনো কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর