আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

শেখ হাসিনার সফর উপলক্ষে চট্টগ্রামে ব্যাপক প্রস্তুতি


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে চট্টগ্রাম আওয়ামী লীগ। আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের (সিআরবি) জিএমের দফতরে প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত হয়। নগরের পলোগ্রাউন্ড মাঠে আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের জনসভা। মাঠে চার লাখ নেতা-কর্মীসহ মাঠের বাইরে এক বর্গকিলোমিটারে ১০ লাখ মানুষের সমাগম হবে। তাদের প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি শোনানোর জন্য লাগানো হবে ৩০০ মাইক।

সভায় জানানো হয়, পলোগ্রাউন্ডে ৭ ফুট উঁচু মঞ্চ তৈরি করা হবে। এর দৈর্ঘ্য ও প্রস্থ হবে যথাক্রমে ১২০ ও ১৪০ ফুট। যাতে বসতে পারবেন ২০০ অতিথি। প্রস্তুতি সভায় অংশ নেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ রেলওয়ের জিএম জাহাঙ্গীর হোসন, পিডিবি, পিডব্লিউডি, ওয়াসা, ফায়ার সার্ভিস, জনস্বাস্থ্য প্রকৌশলসহ বিভিন্ন দফতরের প্রতিনিধিরা।

সভা শেষে পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন করেন নেতারা। এ সময় এক প্রশ্নের জবাবে এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, পলোগ্রাউন্ড মাঠটি রেলওয়ের। সেখানে এত বড় জনসভা হবে। স্বাভাবিকভাবেই রেল কর্তৃপক্ষের অনেক দায়িত্ব। তাই রেলওয়ের পক্ষ থেকে যা যা করা দরকার সবই করা হবে।

অপর প্রশ্নের উত্তরে তিনি বলেন, দীর্ঘদিন পর আওয়ামী লীগের মহাসমাবেশ হচ্ছে পলোগ্রাউন্ডে। যাতে ভাষণ দেবেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী। তাই নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও উজ্জীবিত। আওয়ামী লীগগে ভাড়া করে মানুষ এনে মাঠ ভরাতে হবে না।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর