আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ইলন মাস্ক

অবশেষে টুইটারের দায়িত্ব নিলেন ইলন মাস্ক


অবশেষে টুইটারের নতুন মালিক হলেন বিশ্বের সেরা ধনী ইলন মাস্ক। গতকাল বৃহস্পতিবার টুইটারের নিয়ন্ত্রণ নিয়েছেন এবং দিনের শেষের দিকে এর শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন। অন্যতম এই প্লাটফরমটি বিশ্বব্যাপী মানবতার স্বার্থে ব্যবহারের জন্যই তিনি তার হাতে নিয়েছেন বলে জানিয়েছেন।

ওয়াশিংটন পোস্ট এবং সিএনবিসি নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ইলন মাস্ক টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়ালের পাশাপাশি কোম্পানির প্রধান আর্থিক কর্মকর্তা এবং এর নিরাপত্তা প্রধানকে বরখাস্ত করেছেন। আগরওয়াল আগে টেসলা প্রধানকে একটি টেকওভার চুক্তির শর্তে আটকে রাখার জন্য আদালতে গিয়েছিলেন ।

ইলন মাস্ক গত এপ্রিলে টুইটার কেনার ঘোষণা দেয়ায় এ নিয়ে সংশয়ের মধ্যে ছিলেন। পরে তিনি টুইটারে ভুয়া একাউন্ট বাতিল না করার অভিযোগে চুক্তি থেকে সরে যাওয়ারও ঘোষণা দিয়েছিলেন। এ নিয়ে মামলায় জড়িয়ে পড়েন।

শেষ পর্যন্ত মাস্ক টুইটার কিনতে পারবেন কী-না তা নিয়েও সংশয় ছিল। মার্কিন আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবারের মধ্যে চুক্তি বাস্তবায়নের বাধ্যবাধকতা থাকায় এর আগেই তিনি এটি অধিগ্রহন করলেন।এখন তাকে ৪ হাজার ৪০০ কোটি ডলারের অধিগ্রহন চুক্তি বাস্তবায়ন করতে হবে।
মাস্ক আগের দিন টুইট করেছিলেন যে, তিনি টুইটার কিনছেন ‘কারণ সভ্যতার ভবিষ্যতের জন্য একটি সাধারণ ডিজিটাল টাউন স্কোয়ার থাকা গুরুত্বপূর্ণ, যেখানে বিস্তৃত মতামতগুলো নিয়ে স্বাস্থ্যকর উপায়ে বিতর্ক করা যেতে পারে।’

টুইটার অবিলম্বে তার শীর্ষ কর্মকর্তাদের প্রস্থানের বিষয়ে মন্তব্য করার অনুরোধের জবাব দেয়নি। তবে প্ল্যাটফর্মের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন ‘টুইটারে সম্মিলিত অবদানের জন্য’ আগরওয়াল, নেড সেগাল এবং বিজয়াা গাড্ডেকে ধন্যবাদ জানিয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর