আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

বশেফমুবিপ্রবিতে ভিসির অপসারণ দাবিতে কুশপুত্তলিকা দাহ


শিক্ষকদের টানা ১৫ দিনের আন্দোলনে জামালপুরের মেলান্দহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা সৃষ্টি হয়েছে। আজ বুধবার (১৬ নভেম্বর) বেলা ২টা দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় আন্দোলনরত শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিস আহমেদের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও নিয়োগে স্বজনপ্রীতির প্রতিবাদে এবং তার অপসারণের দাবিতে কুশপুত্তলিকা দাহ করেছেন শিক্ষকরা।

জানা গেছে, গত ২ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা ১০ দফা দাবি ও উপাচার্যের অনিয়ম, দুর্নীতি ও নিয়োগে স্বজনপ্রীতির প্রতিবাদে পরীক্ষা ও ক্লাস বর্জন করে সংবাদ সম্মেলনসহ নানান কর্মসূচি পালন করে আসছেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ও সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ‘দশ দফা দাবিতে গত ২ নভেম্বর থেকে শিক্ষকরা কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

‘এখন আমরা দুর্নীতিবাজ উপাচার্যের অপসারণ চাই। রাষ্ট্রপতির কাছে আমরা দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ করে বিশ্ববিদ্যালয়কে রক্ষার আবেদন জানাচ্ছি। গতকাল সিন্ডিকেট সভার কথা ছিল কিন্তু সেই সিন্ডিকেট সভা হয়নি। ভিসি চলে গেছেন। আজও ভিসি বিশ্ববিদ্যালয়ে আসেননি’।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর