আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশ

চন্দনাইশে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি সামগ্রী বিতরণ


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

চন্দনাইশে ২০২২-২০২৩ রবি মৌসুমে বোরো হাইব্রীড ও উফশী ধান বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো হাইব্রিড ও উফশী ধান বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এ-উপলক্ষ্যে শনিবার (৪ ডিসেম্বর) উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেন, “কৃষকদের সহায়তা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এক পায়ে খাড়া। বর্তমান সরকার কৃষকদের জন্য বিনামূল্যে উন্নত মাণের বীজ, সার, কীটনাশক প্রদানসহ কৃষিবান্ধব প্রয়োজনীয় সকল উপকরণ প্রদান করছে। ফলে কৃষকরা তাদের ক্ষেতে কাঙ্খিত ফলন পাচ্ছে। এতে লাভবান হচ্ছে সকল শ্রেণীর কৃষকরা। সারা বিশ্বে দুর্ভিক্ষ হলেও বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না। কারন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশে ক্রমবর্ধমাণ জনসংখ্যার খাদ্য চাহিদা পুরণে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করছে।”

উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক নবাব আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ স্মৃতি রাণী সরকার। এসময় উপস্থিত ছিলেন চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুল আলম খোকা, সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক, থানা অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রতন কুমার সাহা, উপজেলা শিক্ষা কর্মকর্তা শাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক হেলাল উদ্দীন চৌধুরী, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ইশতিয়াক আহমদ আরিফ, উপ সহকারী কৃষি অফিসার মানেশ দে, মৃণাল কান্তি দাশ, চন্দনাইশ পৌরসভা যুবলীগ সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, হাশিমপুর ইউনিয়ন যুবলীগ আহবায়ক সাইফুল ইসলাম, উপজেলা তাতী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাবেক দোহাজারী ইউপি সদস্য নাজিম উদ্দীন, যুব সংগঠক বদিউল আলম, ছাত্রলীগ নেতা নাহিয়ান হোজাইফ রনি প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ স্মৃতি রানী সরকার জানান, রবি মৌসুম উপলক্ষে উক্ত কর্মসূচীর আওতায় উপজেলার ১৩৭৫ জন কৃষককে ৫ কেজি করে উফশী ধান বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার এবং ২৬৫০ জন কৃষককে ২ কেজি করে হাইব্রিড ধান বীজ প্রদান করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর